প্রধান শিরোনামশিল্প-বানিজ্য

চিনির বাড়তি দাম বাতিল করলো টিসিবি, পাওয়া যাবে আগের দামে

ঢাকা অর্থনীতি ডেস্ক: প্রতিকেজি চিনির দাম ৩০ টাকা বাড়িয়ে ১০০ টাকা নির্ধারণ করেছিল ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গত বুধবার (৬ মার্চ) বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল টিসিবি।ঘোষণার পরই আজ বৃহস্পতিবার (৭ই মার্চ) আগের দাম পুনর্বহালের কথা জানালো সংস্থাটি।

এর আগে ফ্যামিলি কার্ডধারীদের কাছে ৭০ টাকা কেজি দরে চিনি বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। আর গত রমজানে প্রতিকেজি চিনির দাম ছিল আরও ১০ টাকা কমে ৬০ টাকা।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির গনমাধ্যমকে জানান, চিনির নতুন নির্ধারিত দাম বাতিল করে আগের দাম পুনর্বহাল রাখা হয়েছে। অর্থাৎ এখন প্রতিকেজি চিনি আগের দামে ৭০ টাকা কেজি দরে কিনতে পারবেন ক্রেতারা।

এদিকে চিনির দাম বাড়িয়ে মার্চ মাসের মাসিক কর্মসূচি এবং পবিত্র রমজানের বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে আজ থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, কিছুদিন আগে একটি চিনির গুদামে আগুন লেগেছে। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। বিভিন্ন মিলের সঙ্গে যোগাযোগ করেছি। তাদের কাছে যে পরিমাণ চিনি মজুত আছে, আশা করছি বাজারে চিনির কোনো সংকট হবে না।

বৃহস্পতিবার (৭ই মার্চ) কলোনি বাজার পলিটেকনিক মাঠে টিসিবি আয়োজিত টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close