দেশজুড়ে

বগুড়া জেলা যুবদলের কমিটি বাতিল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বগুড়া জেলা বিএনপির কার্যক্রম নিয়ে চরম অস্বস্তিতে রয়েছে কেন্দ্র। জেলা কমিটির মনোনয়ন নিয়ে চলমান দ্বন্দ্বের সুরাহা হতে না হতেই, এবার নিষ্ক্রিয়তার দায়ে বৃহস্পতিবার (২৩ মে) বগুড়া জেলা যুবদলের কেন্দ্রীয় কমিটি বাতিল করেছে কেন্দ্র।

সম্প্রতি যুবদলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয় হয়েছে, কর্তব্যে অবহেলা ও নিষ্ক্রিয়তার কারণে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের বগুড়া জেলা কমিটি বাতিল করা হয়েছে। যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এই বাতিল আদেশ কার্যকর করেছেন।

দেশব্যাপী বিভিন্ন কমিটি বাতিল, বহিষ্কার ও অন্তর্কোন্দলের বিষয়ে জানতে চাইলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, বগুড়া জেলা বিএনপির রাজনীতি নিয়ে এক ধরণের ষড়যন্ত্র চলছে। বিএনপির দুর্গকে ধ্বংস করতে নানা ধরণের গোপন ও প্রকাশ্য পাঁয়তারা চলছে। বগুড়া যুবদলের যে কমিটি বাতিল করা হয়েছে তা দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় ছিল। নেতারা দলীয় কার্যক্রমে অমনোযোগী ছিলেন। গায়ের জোরে পদ-পদবি আঁকড়ে ধরে রেখেছিলেন।

তিনি আরো বলেন, দলের সংস্কার প্রক্রিয়ার অংশ হিসেবে সারা দেশে বিএনপির বিভিন্ন কমিটিগুলো বাতিল করা হচ্ছে। অলস, অকর্মণ্য নেতাদের কারণে বিএনপির রাজনীতিতেও আলস্য ভর করেছে। তাই বিএনপিকে ঢেলে সাজাতে বিভিন্ন কমিটির কার্যক্রম স্থগিত করা হচ্ছে। তবে অচিরেই বগুড়া যুবদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের রমজান মাসে সিপার আল বখতিয়ারকে সভাপতি এবং খাদেমুল ইসলাম খাদেমকে সাধারণ সম্পাদক করে ২০১ সদস্য বিশিষ্ট বগুড়া জেলা যুবদলের কমিটি গঠন করা হয়। কিন্তু তাদের নিষ্ক্রিয়তার দায়ে আজ সেই কমিটিও বাতিল করা হলো।

Related Articles

Leave a Reply

Close
Close