দেশজুড়ে

ছাগলের খৎনায় ৩০০ মানুষের ভূরিভোজ নিঃসন্তান দম্পতির

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ২৫ বছরের দাম্পত্য জীবনে দিনমজুর ওহাব ও লাইলি বেগমের কোনো সন্তান হয়নি। এ জন্য সন্তান লাভের জন্য দীর্ঘ দাম্পত্য জীবনে কাউকে দাওয়াত দিয়ে বাড়িতে আনতে পারেননি। তাই আত্মতুষ্টির জন্য এক ব্যতিক্রম আয়োজন করেছেন এই দম্পতি।

বাড়িতে পালিত একটি ছাগল দুইটা বাচ্চা জন্ম দিয়েছে। সেই বাচ্চা দুটোকেই তারা সুন্নাতে খৎনা দিয়েছেন। রঙিন কাপড়ে সাজিয়েছেন বাচ্চা দুটোকে। কুমারখালীর নন্দনালপুর ইউপির কাশেমপুর গ্রামে দিনমজুর ওহাব এর বাড়িতে গত বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলে অনুষ্ঠান। প্রায় তিনশ স্বজন ও প্রতিবেশীদের দাওয়াত করে ভূড়িভোজ করিয়েছেন তারা।

এমন ব্যতিক্রমী ঘটনা ঘটেছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউপির কাশেমপুর গ্রামে।

এদিকে ব্যতিক্রমী এমন আয়োজনের খবর ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে উৎসুক জনতা তাদের বাড়িতে ভিড় করছেন ঘটনা জানতে ও ছাগলের বাচ্চা দেখতে।

এলাকাবাসী জানান, ওহাব ও লাইলি বেগম ২৫ বছর আগে সংসার বাঁধেন। কিন্তু ২৫ বছরের বিবাহিত জীবনে তাদের ঘরে কোনো সন্তান জন্ম গ্রহণ করেনি। তবে একটি ছাগলের দুটি বাচ্চা হয়েছে। তাই আত্মীয়স্বজনদের নিয়ে তাদের সুন্নাতে খৎনার আয়োজন করে। গত বৃহস্পতিবার দুপুর থেকে আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলে অনুষ্ঠান। এ অনুষ্ঠানে ছাগল দুটিকে সুন্দর করে সাজিয়ে রাখা হয় । গ্রামের প্রায় ৩০০ মানুষকে ভূরিভোজ করান ওহাব ও লাইলি দম্পতি।

দিনমজুর ওহাব বলেন, ২৫ বছরের বিবাহিত জীবনে ঘরে কোনো সন্তান জন্ম না নেওয়ায় মানসিকভাবে বিপর্যস্ত ছিলাম। এবার আমার বাড়িতে একটি ছাগল দুটি বাচ্চা জন্ম দেয়। তাই আত্মতুষ্টির জন্য এমন আয়োজন করেছি।

ইউএনও বিতান কুমার মণ্ডল বলেন, সাংবাদিকদের মাধ্যমে এমন খবর শুনেছি। তবে দম্পতির সঙ্গে কোনো কথা হয়নি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close