জীবন-যাপন

ছুটির জন্য একই নারীকে চারবার বিয়ে, তিনবার ডিভোর্স!

ঢাকা অর্থনীতি ডেস্ক: তাইওয়ানের রাজধানী তাইপেতে একটি ব্যাংকে কেরানি হিসেবে কাজ করতেন এক ব্যক্তি। অতিরিক্ত ছুটি পেতে অদ্ভুত কার্যক্রম চালিয়ে আলোচনায় এসেছেন তিনি।

টাইমস নাউ নিউজ জানিয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি তাইপের একটি ব্যাংকে চাকরি করেন। ওই ব্যাংকের নিয়ম হলো- কোনো কর্মী বিয়ে করলে টানা ৮ দিন বেতনসহ ছুটি পাবেন। তাই অফিসের এই সুবিধা উপভোগ করতে একই নারীকে পর পর ৪ বার বিয়ে এবং ৩ বার ডিভোর্স দেন ওই ব্যক্তি!

গত বছর ৬ এপ্রিল ওই ব্যক্তি প্রথম বিয়ে করেন। ব্যাংকের নিয়ম অনুযায়ী এর জন্য তিনি ৮ দিন টানা ছুটি পান। ৮ দিন পরই স্ত্রীকে ডিভোর্স দিয়ে দেন। পর দিন ফের সেই নারীকেই বিয়ে করেন তিনি। এই ভাবে একই নারীকে তিনি ৪ বার বিয়ে করেন এবং ৩ বার ডিভোর্স দেন।

কিন্তু কর্মীর ‘চালাকি’ বুঝে যাওয়ার কারণে ব্যাংক তাকে বাড়তি ছুটি দেয়নি। মূলত ওই ব্যক্তির দ্বিতীয় বিয়ে থেকেই তার পরিকল্পনা ধরে ফেলেছিলেন ব্যাংক কর্তৃপক্ষ। তা সত্ত্বেও তিনি প্রতি বার বিয়ে করেছেন এবং ব্যাংকের কাছে ছুটির আবেদন করেছেন।

চতুর্থ বার বিয়ের পরও ব্যাংক তার আবেদন নামঞ্জুর করলে তিনি আইনের দ্বারস্থ হন। আইন ভাঙার জন্য ওই ব্যাংকের ৫২ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন আদালত।

Related Articles

Leave a Reply

Close
Close