দেশজুড়েপ্রধান শিরোনাম

ছুটির দিনে ফাঁকা রাজধানী ঢাকা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনার সংক্রমণ ঠেকাতে সর্বাত্মক কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন আজ (শুক্রবার)। বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হওয়া বিধিনিষেধে সড়কে অফিসমুখী ও জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষের চাপ ছিল। কিন্তু আজ রাজধানীর অধিকাংশ সড়কেই ছুটির দিনের আমেজ। নেই চিরচেনা কর্মব্যস্ততা বা যানবাহনের চাপ।

শুক্রবার (১৬ এপ্রিল) রাজধানীর আসাদগেট, শুক্রাবাদ, পান্থপথ, কলাবাগান, সাইন্স ল্যাবরেটরি, নীলক্ষেতসহ আশেপাশের এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই অধিকাংশ রাস্তাই ফাঁকা। কিছু ব্যক্তিগত যান চলাচল করলেও গণপরিবহন দেখা যায়নি।

ফাইল ছবি

সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অন্যান্য দিন পুলিশের চেকপোস্টে কড়াকড়ি থাকলেও আজ আর তেমনটি নেই। রিকশা ও মোটরসাইকেলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তার তদারকি করতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

ধানমন্ডির রাসেল স্কয়ারে দায়িত্বরত ট্রাফিক পুলিশ শরীফ হাসান বলেন, শুক্রবার ছুটিরদিন হওয়ায় সড়কে মানুষ কম। তাই যান চলাচলও একেবারেই কম। তারপরও আমরা লক্ষ্য রাখছি, জরুরি প্রয়োজনে যারা বাইরে বের হচ্ছেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন কি না।

এছাড়াও ছুটির দিন ও বিধিনিষেধের কারণে সড়কে মানুষের উপস্থিতি কম হওয়ায় রিকশাচালকদের যাত্রীর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা যায়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close