দেশজুড়ে

জাতীয় পার্টি যুক্তরাষ্ট্রের ভিসানীতি পুরোপুরি সমর্থন করে : জি এম কাদের

ঢাকা অর্থনীতি ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি বলেছেন, বর্তমান সরকারের অধীনে যে নির্বাচন হচ্ছে, সেভাবে কোনোভাবেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। এটার একটা পরিবর্তন দরকার। তবে পরিবর্তনটা কী ধরনের হবে, তা সব দল, মত সবার সঙ্গে কথা বলে একমত হতে হবে।

মঙ্গলবার (১৩ই জুন) দুপুরে শেরপুর জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদানের আগে স্থানীয় সার্কিট হাউসে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, ‘যুক্তরাষ্ট্রের ভিসানীতিকে আমরা পুরোপুরি সমর্থন করি। তারা প্রত্যাশা করে, বাংলাদেশে যেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। যুক্তরাষ্ট্রের আরোপ করা ভিসানীতি বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে।

এখানে যা বলা হয়েছে তা দেশ ও জনগণের পক্ষে যায়, বিপক্ষে নয়। তাই আমরা (জাতীয় পার্টি) এই ভিসানীতি সমর্থন করি।’
তিনি আরো বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন সবাই চায়। নির্বাচনকালীন সরকারের প্রস্তাব এখনো কোথাও থেকে পাইনি।

তবে আমরা দেশের মানুষের কল্যাণের জন্যই কাজ করছি। আগামী নির্বাচনে কিভাবে নির্বাচন করব, সেটা দলগতভাবে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।’

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, মহাসচিব মুজিবুল হক চুন্নু, সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, প্রেসিডিয়াম মেম্বর মোস্তফা আল মাহমুদসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। পরে জি এম কাদের ও জাতীয় পার্টির নেতারা শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তব্য দেন। এতে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, জেলা জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ মো. ইলিয়াছ উদ্দিন।

Related Articles

Leave a Reply

Close
Close