প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

জাতীয় স্মৃতিসৌধে ১৩ মোবাইল চোর আটক

নিজস্ব প্রতিবেদকঃ স্বাধীনতা দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মোবাইল চোর চক্রের ১৩ সদস্যকে আটক করেছে পুলিশ। তারা জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসা সাধারন মানুষের মোবাইল ও মুল্যবান জিনিস চুরি করতো।

শনিবার (২৬ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। তারা বিভিন্ন দিবস ঘিরে জাতীয় স্মৃতিসৌধে চুরি করতো বলে জানা গেছে।

আটককৃতরা হলেন, গোপালগঞ্জ জেলার মুকছেদপুর থানার
খান্দারপাড়া গ্রামের চুন্নু শেখের ছেলে সজিব শেখ (৩৪), গোপালগঞ্জ জেলা সদরের বেতগ্রাম গ্রামের পারভেজ শেখ, ফরিদপুর জেলার কোতোয়ালি থানার আদর্শগ্রামের মৃত ইযরাইল মোল্লার ছেলে শামীম মোল্লা (৩৬), বরিশাল জেলার পাথরঘাটা গথানার বাইনচুটকি গ্রামের নুরআলমের ছেলো আব্দুর রাজ্জাক (৪০), নারায়নগঞ্জ জেলা সদরের গলাচিপা গ্রামের জরা মিয়ার ছেলে চান শরিফ (৪৬), মাদারিপুর জেলা সদরের ঘটমাঝি গ্রামের মানিক মোল্লার ছেলে মনির হোসেন মোল্লা (৩৪), কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার বুদ্ধিরমোড় গ্রের মৃত সালামের ছেলে হায়দার আলী (৩৭), সাভারের আশুলিয়ার কলমা এলাকার শের আলীর ছেলে রিপন (২৯), ধামরাইয়ের বরাঙ্গী গ্রামের ফজল মিয়ার ছেলে সুজন মিয়া (২৫), আশুলিয়ার কুরগাঁও এলাকার মৃত হাশেমের ছেলে রুবেল (২৮), যশোর জেলার চৌগাছা থানার রোস্তমপুর গ্রামের মৃত আলী হোসেনের ছেলে শরিফ (৩৫) ও সাভারের রাজাঘাট এলাকার আবু তালেব রায়হান (২৮)। এছাড়া একজনের পরিচয় পাওয়া যায় নি।

এ বিষয়ে পুলিশ জানায়, বিভিন্ন দিবস ঘিরে একটি চোর চক্র জাতীয় স্মৃতিসৌধে সক্রিয় ছিল। এই তথ্যের ওপর ভিত্তি করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এসময় চোর চক্রের ১৩ সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি করা ১৯টি মোবাইল উদ্ধার করা হয়।

জাতীয় স্মৃতিসৌধ পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) হারুন ওর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তি মিছিলের মধ্য সাদা পোশাকে পুলিশ সদস্যরা কৌশলে অভিযান চালিয়ে তাদের আটক করে। তারা সবাই পেশাদার পকেটমার। তারা মুলত বিভিন্ন অনুষ্ঠানে ভিড়কে কেন্দ্রে করে মোবাইল ও ম্যানিব্যাগ হাতিয়ে নেয়। স্বাধীনতা দিবসের জনসমাগম ও ভিড়কে কেন্দ্র করে টার্গেট করেছিলো। তাদের কাছ থেকে হাতিয়ে নেয়া ১৯ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close