দেশজুড়ে

জানাজায় লোকসমাগম; ৩ পুলিশ কর্তা প্রত্যাহার

ঢাকা অর্থনীতি ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানাধীন বেড়তলাস্থ জামিয়া রাহমানিয়া মাদ্রাসা প্রাঙ্গণে মাওলানা যুবায়ের আনসারী’র জানাজায় লোক সমাগমের ঘটনায় সরাইল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটু প্রত্যাহারের পর জেলা পুলিশের সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মাসুদ রানা ও সরাইল থানার পরিদর্শক (তদন্ত) নুরুল হককেও প্রত্যাহার করা হয়।

রোববার (১৯ এপ্রিল) সকালে পুলিশ সদর দফতর থেকে তাদেরকে প্রত্যাহারের আদেশ দেয়া হয়।

এদিকে ঘটনা তদন্তে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) কে সভাপতি করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অপর দুই সদস্য হলেন, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)। কমিটিকে আগামী ২২ এপ্রিল ২০২০ তারিখের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ছুটিতে সাধারণ মানুষের ভোগান্তি যাতে না হয় সেজন্য সরকারের পক্ষ থেকে নেয়া হচ্ছে নানা পদক্ষেপ। দেশের বিভিন্নস্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছে সরকার। সামাজিক দূরত্ব বজায় রেখে সকলকে চলাচলের আহ্বানও জানানো হচ্ছে সরকারের পক্ষ থেকে।

তবে অনেক ক্ষেত্রেই সেই আহ্বান শুনছেন না সাধারণ মানুষ। এজন্য কিছুক্ষেত্রে কঠোরও হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে এরমধ্যেও গতকাল ব্রাহ্মণবাড়িয়ায় এক জানাজায় জড়ো হয় লাখো মানুষ।

Related Articles

Leave a Reply

Close
Close