শিক্ষা-সাহিত্য

জাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন কর্মসূচী পালন করছে

জাবি প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা ও দুর্নীতির অভিযোগ তুলে তিন দফা দাবিতে গড়ে ওঠা আন্দোলনের অংশ হিসাবে কর্মবিরতি, পদযাত্রা ও প্রতিবাদ কর্মসুচি পালন করেছে আন্দোলনরত শিক্ষকরা।

রোববার (০৮ সেপ্টেম্বর)  সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত কর্মবিরতি পালন করেন আন্দোলনকারী শিক্ষকরা। এসময় দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে একটি পদযাত্রা করে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। পাশাপাশি আন্দোরনকারী শিক্ষার্থীরাও বিভিন্ন কর্মসূচী পালন করছে।
সমাবেশে বক্তারা রবীন্দ্রনাথ ঠাকুর হল সংলগ্ন নির্মানাধীন হল অন্যত্র স্থানান্তর, নির্মানকাজ অব্যাহত রেখে অধিকতর উন্নয়ন প্রকল্পের মাস্টারপ্ল্যান পুনর্বিন্যাস এবং প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।
এদিকে চলমান এই সমস্যার সমাধানে আন্দোলনরত শিক্ষক শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন আলোচনায় বসার বিষয়ে একমত হলেও এ বিষয়ে এখনও সময় নির্ধারন করা হয়নি।
উল্লেখ্য গেল ৩০ জুন বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের আওতায় পাঁচটি হলের নির্মাণকাজের উদ্বোধন করেন উপাচার্য ড. ফারজানা ইসলাম। এর পর থেকেই শিক্ষক-শিক্ষার্থীদের একটি অংশ বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা, লুটপাট ও দূর্নীতির অভিযোগ এনে আন্দোলন করে আসছেন। এরই ধারাবাহিকতায় গত ৩-৫ সেপ্টেম্বর টানা তিন দিন প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে তিনদফা দাবিতে গতকাল আন্দোলনকারী শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close