দেশজুড়েপ্রধান শিরোনাম

জাবিতে নতুন পরিবহন অফিস উদ্ভোধন

নিজস্ব প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নতুন পরিবহন অফিস ভবন ও ডিপোর শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়য়ের বিশমাইল ফটকের পাশে স্বাস্থ্য বিধি মেনে ভার্চুয়ালী নব নির্মিত এই পরিবহন ডিপো ও অফিস ভবন উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এসময় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন পরিকল্পনার অংশ হিসাবে নতুন পরিবহন ডিপো ও অফিস ভবন উদ্ভোধন করা হল। বিশ্ববিদ্যালয়ের পর্যাপ্ত যানবাহন ব্যবস্থা এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে পরিবহন অফিস কাজ করে যাচ্ছে।

পরিবহন অফিসের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক আলী আজম সরকার জানান, পরিবহন সেবার মান বৃদ্ধির লক্ষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় জ্বালানী সরবরাহের জন্য পাম্প স্থাপন, আধুনিকমানের ওয়ার্কসপ স্থাপনসহ ভেহিক্যাল ট্যাকিং সিস্টেম চালু করার সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে।

প্রায় ৮০ লক্ষ টাকা ব্যায়ে ৪তলা ভবনটির ২টি তলার কাজ সম্পন্ন করা হয়েছে, নির্মান করা হয়েছে ৫টি গ্যারেজ। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ১৭টি বাস, ৬টি এম্বুলেন্সসহ মোট ৬৫টি যানবাহন রয়েছে। ১ জন ভারপ্রাপ্ত শিক্ষক, ১ জন অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষক, ১২ জন কর্মকর্তা এবং ৭৬ জন কর্মচারি নিয়ে পরিবহন অফিস পরিচালিত হচ্ছে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো .আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম, কোষাধ্যাক্ষ অধ্যাপক শেখ মো. মঞ্জুরুল হক ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close