দেশজুড়েপ্রধান শিরোনামসাভার

জাবিতে নারীর প্রতি অবমাননা ও সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

ঢাকা অর্থনীতি ডেস্ক: নারীর প্রতি অবমাননা ও সহিংসতার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসুচী পালন করেছে নারী শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে ভিসিপন্থী শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা এ মানববন্ধন কর্মসুচী পালন করেন।

মানববন্ধন থেকে এসময় নারী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের প্রতি অবমাননা ও সহিংসতার প্রতিবাদে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

এছাড়া মানবন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের কলাভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, নারীবিদ্বেষী হয়ে কুশপুত্তলিকা দাহের নামে মুখচ্ছবি সংযুক্ত করে শাড়িতে আগুন ধরিয়ে দেয়া নারীর প্রতি চরম অসম্মানের। তাই তারা গোটা নারী সমাজকে জেগে উঠার ও দায়ীদের বিচারের আওতায় আনার আহবান জানান। এসময় উপস্থিতি নারীরা বিশ্ববিদ্যালয়ের এমন কর্মকান্ডের ঘৃনা প্রকাশ করেন।

উল্লেখ্য গত ২০ অক্টোবর ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে উপাচার্যের কুশ-পুত্তলিকা দাহ করেন। তারই প্রতিবাদে আজকের এই কর্মসূচি পালন করেন ভিসিপন্থী শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা।

Related Articles

Leave a Reply

Close
Close