প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্যসাভারস্থানীয় সংবাদ

জাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনিদির্ষ্টিকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৪ নভেম্বর) দুপুরে সংকটের মুখে জরুরি সিন্ডিকেট সভা ডেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার সিদ্ধান নেয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের পক্ষে-বিপক্ষের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এরপর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল সহকারে এসে উভয় পক্ষের শিক্ষক-শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এ ঘটনার পরেই জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা এবং হলত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এদিকে, এর প্রতিবাদে আবার আন্দোলন শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়টিতে। হঠাৎ করে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হবে কেন- এ প্রশ্নে বিশ্ববিদ্যালয়টির নতুন রেজিস্ট্রার ভবন থেকে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল বের করেছেন। মিছিলটি নতুন করে উপাচার্য ফারজানা ইসলামের বাসভবন ঘেরাও করার উদ্দেশে অগ্রসর হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close