আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

জাবি শিক্ষক সমিতি নির্বাচন-২০২০; সভাপতি মামুন, সম্পাদক আমজাদ

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২০ সালের শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি হয়েছেন অধ্যাপক এ এ মামুন এবং সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মো. আমজাদ হোসেন।

সোমবার সন্ধায় ভোট গণনা শেষে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ঢাকা অর্থনীতিকে এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচনে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ মামুন ২৭১ ভোট পেয়ে সভাপতি, পরিবেশ বিজ্ঞান বিভাগের সৈয়দ হাফিজুর রহমান ২৮৬ ভোট পেয়ে সহ সভাপতি, ইন্সটিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের মো. মোতাহার হোসেন ৩২৬ ভোট পেয়ে কোষাধ্যক্ষ, অর্থনীতি বিভাগের মো. আমজাদ হোসেন ২৮৫ ভোট পেয়ে সম্পাদক এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের বোরহান উদ্দীন ২৮৫ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- মো. মনোয়ার হোসেন, উম্মে সায়কা, ইসমত আরা, মাহফুজা খাতুন, মো. ফখরুল ইসলাম, বশির আহমেদ, আহমেদ রেজা, হোসনে আরা, হুসাইন মো. সায়েম ও মাহবুব কবির।

এর আগে সকাল নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে অনুষ্ঠিত হয় শিক্ষক সমিতির নির্বাচন। নির্বাচনে প্রায় ৬শত ভোটার অংশ নেন। প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. এ কে এম আবুল কালাম।

নির্বাচনে উপাচার্য প্যানেল থেকে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ব্যানারে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এ মামুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া বামপন্থি-বিএনপিসহ সম্মিলিত শিক্ষক সমাজ প্যানেলের পক্ষ থেকে ফার্মেসি বিভাগের অধ্যাপক সোহেল রানা ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আমজাদ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেন।

Related Articles

Leave a Reply

Close
Close