দেশজুড়েপ্রধান শিরোনাম

জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা অর্থনীতি ডেস্ক: আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জার্মানির ‘মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে’ যোগ দিতে এদিন বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিউনিখের উদ্দেশে রওনা দেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন সরকার গঠনের পর এটাই তার প্রথম বিদেশ সফর। আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি মিউনিখে আয়োজিত হবে সিকিউরিটি কনফারেন্সের ৬০তম আসর। এতে, বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ অংশ নেবেন বিশ্বের বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিনিধিরা।

সম্মেলনে জাতীয় ও আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশের অবস্থা তুলে ধরবেন প্রধানমন্ত্রী। সম্মেলনে যোগদান ছাড়াও জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজ্, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডরিকসন ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সাথে বৈঠক করার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এছাড়া, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও মেটা গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট নিক ক্লেগ প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে পারেন। সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কির। দুইদিনের এ সফর শেষে, আগামী ১৮ ফেব্রুয়ারি দেশে ফিরবেন শেখ হাসিনা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close