খেলাধুলা

জাসপ্রিত বুমরাহ পেলেন ডিমেরিট পয়েন্ট

ঢাকা অর্থনীতি ডেস্ক: আইসিসির আচরণবিধি ভাঙার শাস্তি হিসাবে ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ’র নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ইংল্যান্ডের বিপক্ষে হায়দরাবাদ টেস্টে আইসিসির আচরণবিধি ভাঙার শাস্তি হিসাবে এই পয়েন্ট যোগ হয়। মঙ্গলবার (৩০ জানুয়ারি) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, রোববার হায়দরাবাদ টেস্টের চতুর্থদিনে সিঙ্গেল নেয়ার সময় ইংলিশ ব্যাটার ওলি পোপের পথে ইচ্ছাকৃতভাবে দাঁড়ান বুমরাহ। ফলে অপ্রীতিকর সংঘর্ষ ঘটে।

এ ঘটনায় ভারতীয় পেসারের ভাগ্যে জুটেছে একটি ডিমেরিট পয়েন্ট। এছাড়া প্রথম ম্যাচে হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে দুই থেকে পাঁচে নেমে গেছে ভারত। চারে আছে বাংলাদেশ।

তবে ভারতীয় দলের জন্য বুমরার পাশাপাশি আরও বড় ধাক্কা হচ্ছে চোটের কারণে দ্বিতীয় টেস্টে রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল খেলতে পারছেন না।

প্রথম টেস্টে পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি প্রথম ইনিংসে ৮৭ রান করা জাদেজা হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন। আর দুই ইনিংসে ৮৬ ও ২২ রান করা রাহুলকে ছিটকে দিয়েছে উরুর চোট।

আগামী শুক্রবার বিশাখাপত্তমে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তাদের অনুপস্থিতিতে খেলার কথা রয়েছে ভারতের ঘরোয়া ক্রিকেটের আলোচিত নাম সরফরাজ খানের। এই মিডল অর্ডার ব্যাটারের সঙ্গে কাল দ্বিতীয় টেস্টের দলে ডাক পেয়েছেন দুই স্পিনিং অলরাউন্ডার সৌরভ কুমার ও ওয়াশিংটন সুন্দর।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close