দেশজুড়েপ্রধান শিরোনাম

যান চলাচলে শৃঙ্খলা আনয়নে ট্রাফিক কর্মকর্তাদের কঠোর নির্দেশনা ডিএমপি কমিশনারের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকা মহানগরীর রাস্তা যানজটমুক্ত ও যান চলাচলে শৃঙ্খলা আনয়নে রাস্তার মোড়সমূহে গাড়ি দাঁড়ানো ও যাত্রী ওঠা-নামা বন্ধ করতে হবে। এ লক্ষ্যে আগামী এক মাসের মধ্যে পরিকল্পনা করে এটি বাস্তবায়নের জন্য ট্রাফিক কর্মকর্তাদের কঠোর নির্দেশনা দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল ১১ টায় ডিএমপি সদর দপ্তরে অনুষ্ঠিত ট্রাফিক বিভাগ কর্তৃক রুজুকৃত মামলা, রেকারিং, জরিমানা ইত্যাদি সংক্রান্তে আলোচনা সভায় এমন নির্দেশনা প্রদান করেন তিনি।

এ সময় বেরিবাধ এলাকার যানজট নিরসনে করণীয় সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, সিটি কর্পোরেশনের সাথে আলোচনা করে বেরিবাধসমূহ যানজটমুক্ত রাখার লক্ষ্যে বেরিবাধসমূহ হতে বালু ও অন্যান্য সামগ্রী সরিয়ে ফেলতে হবে। ড্রাইভিং লাইসেন্স ও শৃঙ্খলা সংক্রান্ত ট্রাফিক মামলা বৃদ্ধি করে চালকদের নিয়মের মধ্যে নিয়ে আসতে হবে। বিশৃঙ্খলার সংস্কৃতি হতে বের হয়ে না আসতে পারলে আমাদের পরবর্তী প্রজন্মকেও এর কুফল ভোগ করতে হবে।

তিনি আরো বলেন, অনেক গাড়ি ট্রাফিক পুলিশের দেয়া সিগন্যাল অমান্য করে থাকে। সিগন্যাল অমান্যকারীদের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নিতে হবে। ফিটনেসবিহীন গাড়ি ও রাস্তায় অচল গাড়িসমূহ রেকারিং করে যান চলাচল স্বাভাবিক রাখার নির্দেশ দেন তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close