শিল্প-বানিজ্য

আগামী চার দিন বন্ধ থাকবে শেয়ারবাজার

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঈদুল আজহা ও সাপ্তাহিক ছু্টিসহ শেয়ারবাজার বন্ধ থাকবে চার দিন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৭ জুলাই) ঈদের আগে শেয়ারবাজারে শেষ কর্মদিবসের কার্যক্রম শেষে চার দিনের ছুটিতে যাচ্ছে শেয়ারবাজার।

আগামী মঙ্গলবার (১২ জুলাই) থেকে পুনরায় চালু হবে শেয়ারবাজার, এমনটাই জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

এদিকে ঈদের আগের শেষ কর্মদিবসে বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টায় সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন হয়েছে। প্রথম দুই ঘণ্টায় মোট লেনদেন হয়েছে ৩০৩ কোটি ৬ লাখ ৩৬ হাজার টাকা। এ সময় ডিএসইর প্রধান সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৮৫ পয়েন্টে। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৯২টির, কমেছে ১০৯টির আর অপরিবর্তিত রয়েছে ৭৫টি কোম্পানির শেয়ারের দাম।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৫০ পয়েন্টে। এ সময় লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৭ লাখ ৯৯ হাজার টাকা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close