দেশজুড়ে

আশুগঞ্জে দুই শিয়ালের কামড়ে এক গ্রামের অর্ধশত মানুষ আহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে শিয়ালের কামড়ে নারী,পুরুষ ও শিশুসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছে।

শনিবার (২ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে উপজেলায় দুর্গাপুরের তাজপুর গ্রামে এঘটনা ঘটে। ঘটনার পর আহতদেরকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। আহতদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু।

শিয়ালের কামড়ে আহত গোলাপ মিয়া জানান, সন্ধ্যার দিকে দু’টি শিয়াল গ্রামে প্রবেশ করে হঠাৎ করে নারী-পুরুষ ও শিশুদের কামড়াতে থাকে। এসময় গ্রামের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রামের অন্তত অর্ধশতাধিক মানুষকে কামড়িয়ে আহত করে হিংস্র শিয়াল দু’টো। পরে শিয়ালের কামড়ে আহতদের মধ্যে ৩২ জনকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। আহতরা সবাই একই গ্রামের বাসিন্দা।

তাজপুর গ্রামের প্রত্যক্ষদর্শী ও রোগীর স্বজন হারুন মিয়া বলেন, “আমার ভাই আর ভাতিজি বাড়ির উঠানে দাঁড়ানো ছিল। হঠাৎ একটি শিয়াল তাদেরকে কামড়িয়ে পালিয়ে যায়। এরমধ্যে গোলাপ মিয়া একটি শিয়ালকে ঝাপটিয়ে ধরলে সবাই গিয়ে শিয়ালটি মেরে ফেলি। বাকি অপর একটি শিয়াল পালিয়ে যায়।”

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ডা. শওকত হোসেন জানান, হাসপাতালে ৩২ জন রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে কয়েকজন টিকা নিয়ে বাড়িতে চলে যায়। বাকিদেরকে রবিবার সকালে এসে জলাতঙ্ক রোগের টিকা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close