আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

জ্বীনের পরামর্শে জটিল রোগের চিকিৎসা, ভন্ড কবিরাজ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: জ্বীনের কথা মত ঝাড়ফোকে ব্রেন টিউমারসহ জটিল রোগে চিকিৎসায় মিলবে রোগমুক্তি। আশুলিয়ায় এমন প্রতারণার ফাঁদে ফেলে দম্পতির থেকে সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নিয়েছে এক ভন্ড কবিরাজ। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ভন্ড কবিরাজ সুমন হাসানকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ এর একটি দল। এঘটনায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবারটি।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে আশুলিয়া থানা থেকে ভন্ড কবিরাজ সুমন হাসানকে (৩৫) আদালাতে পাঠানো হয়। এরআগে বৃহস্পতিবার রাতে আশুলিয়ার গাজীরচট রশিদ মার্কেট এলাকা থেকে ভন্ড কবিরাজকে আটক করে র‍্যাব। পরে থানায় হস্তান্তর করা হয় তাকে।

গ্রেপ্তার সুমন আশুলিয়ার নয়া পাড়া গ্রামের আব্দুর কুদ্দুসের ছেলে। তিনি গাজীরচট রশিদ মার্কেটে সুমন ক্রোকারিজ এন্ড ভ্যারাইটিজ স্টোর নামে দোকানের আড়ালে কবিরাজির মাধ্যমে মানুষের সাথে প্রতারণা করে আসছিল।

ভুক্তভোগীরা হলেন-আশুলিয়ার উত্তর গাজীরচটের নাসির উদ্দিনের ছেলে কাপড় ব্যবসায়ী মোশারফ হোসেন ও তার স্ত্রী তহুরা বেগম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ব্যবসায় ক্ষতিগ্রস্থ হয়ে শারীরিক ও মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়ে মোশাররফ হোসেন । স্থানীয়ভাবে জানতে পারেন গাজীরচট এলাকায় সুমন নামের একজন ভালো কবিরাজ আছে। এরপর প্রায় ৪-৫মাস আগে ওই কবিরাজের কাছে যায় ভুক্তভোগী স্বামী-স্ত্রী ।

তাদের সমস্যার কথা শুনে ব্যবসায় উন্নতি সহ শারীরিক ও মানসিক ভাবে সুস্থ করে তোলার আশ্বাস দিয়ে ঝাড়ফোক সহ বিভিন্ন কবিরাজি চিকিৎসা শুরু করে। এর কয়েক দিন পর কবিরাজ সুমন জ্বীনের মাধ্যমে জানতে পারে ব্রেইনে সাতটি নার্ভের মধ্যে চারটি ব্লক হয়েছে আর মূত্র থলিতে পাথর হয়েছে এমন তথ্য দিয়ে ভুক্তভোগীদের মুনসিক ভাবে আরো দুর্বল করে ফেলে। এরই মধ্যে ভুক্তভোগীর শশুর ব্রেইন স্ট্রোক করলে উভয় রোগীদের সম্পুর্ন ভাবে সুস্থ করে তোলার কথা বলে নানা কৌশলে সাড়ে সাত লাখ টাকা হাতিয়ে নেয় কথিত এই কবিরাজ। সম্পুর্ন সুস্থ হতে আরো আড়াই লাখ টাকা দাবী কবিরাজের।

প্রতারণার বিষয়টি বুঝতে পেরে সুমনের কাছে টাকা ফেরত চাইলে উল্টো হত্যার হুমকি দেয়। পরে ভুক্তভোগী দম্পতি র‌্যাবের কাছে লিখিত অভিযোগ জানায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার এস আই আব্দুল মালেক বলেন, পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে আসামীকে আদালতে পাঠানো হয়েছে। তবে আজকে শুনানি হয়নি।

Related Articles

Leave a Reply

Close
Close