দেশজুড়েপ্রধান শিরোনাম

জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে ১১ জন নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জয়পুরহাটের পুরানাপৈল রেলগেটে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেসের সঙ্গে পাঁচবিবি থেকে ছেড়ে আসা একটি বাসের মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহত হয়েছেন। এতে আরো কমপক্ষে ৬ জন আহত হয়েছেন।

এ দুর্ঘটনা পর উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। জয়পুরহাট ডিসি শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাঁধন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষ হয়। বাসটি জয়পুরহাট থেকে পাঁচবিবি যাচ্ছিল। পথে বাসটি পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনটিও সেখানে চলে আসে। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ‘পার্বতীপুর থেকে ছেড়ে আসা ট্রেনটি রাজশাহীতে যাচ্ছিল। অপরদিকে পাঁচবিবি থেকে ছেড়ে আসা বাসটি জয়পুরহাটে যাওয়ার পথে পুরানাপৈল রেলগেটে উঠে পড়ে। এতে ট্রেনটি ওই বাসকে ধাক্কা দেয়। ফলে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়। পরে আরও একজন মারা যান। আহত হন ৫ জন। তাৎক্ষণিক হতাহতের পরিচয় পাওয়া যায়নি।’

জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম বলেন, ‘এখন পর্যন্ত ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. হাবিবুর রহমান জানান, শনিবার ভোরে একটি বাস সদরের পুরানপৈল রেল ক্রসিং পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বাসটি দুমড়ে মুচড়ে গেছে। বাসে কমপক্ষে ১৫ জন যাত্রী ছিল বলে জানা গেছে।

এ ঘটনায় উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close