দেশজুড়ে

শিবালয়ের লকডাউন এলাকায় খাবার পৌছে দিচ্ছেন ইউএনও-ওসি

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জঃ  সম্প্রতি মানিকগঞ্জের শিবালয়ের বাসিন্ধা ও গোপালগঞ্জ মোকসেদপুর থানায় কর্মরত এক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়। একারনে এ ভাইরাসের প্রার্দুভাব রোধে উপজেলার উথুলী ইউনিয়নের ওই পুলিশ সদস্যর গ্রামসহ আশেপাশের ৩, ৫ ও ৬ নং ওর্য়াড এলাকাকে লকডাউন করে স্থানীয় প্রশাসন।

এছাড়া রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আসা পার্শ্ববর্তী তেওতা ইউনিয়নের কয়েকটি গ্রামের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়। ফলে এইসব এলাকার দুস্থ ও অসহায় মানুষ চরম বিপাকে পড়েন।

এমন পরিস্থিতিতে এসব এলাকার অসহায় দিন মজুর শতাধিক পরিবারের মাঝে আজ সোমবার ( ১৩ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেয়া হয়। এসময় শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. মিজানুর রহমান উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্য দশ কেজি চাল,পাঁচ কেজি আলু, তেল, ডালের একটি করে প্যাকেট তুলে দেওয়া হয়।

ইউএনও ফিরোজ মাহমুদ জানান, শিবালয়ে করোনা ভাইরাসে সাম্প্রতিক এক পুলিশ সদস্য আক্রান্ত হয়। এ কারনে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে উথুলী ইউনিয়নের আটটি গ্রাম লকডাউন করা হয়। এছাড়া প্বার্শবর্তী তেওতা ইউনিয়নের বিশ বাড়ি লকডাউন করা হয়। এসব এলাকার অসহায় পরিবার গুলোর মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ খাদ্য সামগ্রী তুলে দেওয়া হচ্ছে। খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত থাকবে। কারো চিন্তা করার কিছু নাই বলেও তিনি জানান।

খাদ্য সামগ্রী বিতরন কালে উথুলী ইউনিয়ন পরিষদেের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুদ, তেওতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

এদিকে শিবালয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ রেজাউল হক জানান, গত ৬ এপ্রিল এক পুলিশ সদস্যর নমুনা সংগ্রহের সময় করোনা সন্দেহে সংশ্লিষ্ট আরও ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। আজ সোমবার (১৩ এপ্রিল) পরীক্ষায় সবার রির্পোট নেগেটিভ এসেছে। তবে ওই সব এলাকার সবাইকে সাবধানে থাকতে বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close