দেশজুড়ে

ডেঙ্গু নিয়ে নোটিশ পাঠানো সেই আইনজীবীর বাসায় মেয়র খোকন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্ত্রীর ডেঙ্গু হওয়ায় ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো আইনজীবীর বাসায় গেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

শনিবার দুপুরে নিজের ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে আইনজীবী তানজিম আল ইসলাম একথা জানিয়েছেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, “ঢাকার দক্ষিণের মেয়র বাসায় এসেছিলেন এবং ডেঙ্গু প্রতিরোধে সকল কার্যক্রম জোরদার করবেন বলে ঢাকাবাসীর কাছে প্রতিশ্রুতি দিয়েছেন।”

এরআগে স্ত্রী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে গত বৃহস্পতিবার ডিএসসিসি মেয়র সাঈদ খোকন ও ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তাকে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম।

নোটিশে ওই আইনজীবী উল্লেখ করেন, ২৯ জুন আমার স্ত্রী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর পর ৫ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে তিনি কিছুটা সুস্থ হন। যেহেতু এডিস মশা নিধনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পুরোপুরি ব্যর্থ, তাই এর দায়ভার তাদের (মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তা) নিতে হবে। এ কারণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে এই আইনি নোটিশ পাঠানো হলো।

ক্ষতিপূরণের পাশাপাশি আগামী তিন দিনের মধ্যে খিলগাঁও ১নং ওয়ার্ডে মশক নিধনে কার্যকর পদক্ষেপ নিতে হবে বলেও জানিয়েছেন ওই আইনজীবী। এসব দাবি না মানলে টর্ট আইন অনুযায়ী যথাযথ ক্ষতিপূরণ আদায়ে বিবাদীদের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলেও নোটিশে উল্লেখ করেন তানজিম আল ইসলাম।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close