দেশজুড়ে

টনসিলের চিকিৎসা নিতে এসে ডেঙ্গুতে মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টনসিলের চিকিৎসার জন্য গত বুধবার (৭ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন শামিম (২০) নামের এক যুবক। দুইদিন পর তার মৃত্যু হয় ডেঙ্গু জ্বরে। হাসপাতালেই এডিস মশার কামড়ে শামিমের ডেঙ্গু হয়েছিল বলে অভিযোগ তার পরিবারের।

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে মারা যান শামিম। এ নিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢামেকে মৃত্যু হলো ২৩ জনের।

মৃত শামিমের খালাতো ভাই জাকির হোসেন সংবাদমাধ্যমকে জানান, গত বুধবার ঠাণ্ডাজনিত কারণে শামিমকে ঢামেকের ৩০৩ নম্বর ওয়ার্ডে নাক-কান গলা বিভাগে ভর্তি করা হয়। পরে গতকাল ডেঙ্গু জ্বরের কারণে তাকে মেডিসিন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। আজ সেখানেই তার মৃত্যু হয়।

তিনি বলেন, ‘নাক-কান-গলা বিভাগে থাকা অবস্থায় তার জ্বর আসে। পরে সিবিসি পরীক্ষা করে চিকিৎসকরা দেখতে পান তার প্লাটিলেট ২৬ হাজার। পরে দ্রুত তাকে মেডিসিন ওয়ার্ডে রেফার করা হয়।’

হাসপাতালে ভর্তি অবস্থায় তাকে এডিস মশায় কামড়েছে বলে শামিমের পরিবার অভিযোগ করলেও ঢামেক হাসপাতালের একটি সূত্র সংবাদমাধ্যমে জানায়, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে শামিম ৭০২ নম্বর ওয়ার্ডে ভর্তি হয়েছিল। পরে তার মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় ঢামেকে আরও ৮৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত ৭১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন।

Related Articles

Leave a Reply

Close
Close