দেশজুড়েপ্রধান শিরোনাম

টিআইবিকে বিএনপির দালাল আখ্যা ওবায়দুল কাদেরের

ঢাকা অর্থনীতি ডেস্ক: টিআইবি বিএনপির দালাল, এটা পরিষ্কার বিষয়। তারা একটি পক্ষে ওকালতি করে। বিএনপি যে ভাষায় কথা বলে তারাও একই কথা বলে। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশকে (টিআইবি) বিএনপির দালাল আখ্যা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির দলীয় কার্যালয়ে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, টিআইবি সবসময়ই আওয়ামী লীগ বিরোধী। সবসময় বিএনপির পক্ষ অবলম্বন করে, ইতিহাস ঘাটলেই বিষয়টা বোঝা যায়।

প্রসঙ্গত, গতকাল বুধবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়া ট্র্যাকিং’ শীর্ষক এক গবেষণা প্রতিবেদন তুলে ধরে টিআইবি। এতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘একপাক্ষিক ও পাতানো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ’ অ্যাখ্যা দেয় সংস্থাটি।

এর একদিন পরই টিআইবির গবেষণা নিয়ে প্রশ্ন তোললেন ওবায়দুল কাদের। তিনি বলেন, টিআইবি গবেষণা নিয়ে কাজ করে। কিন্তু তাদের গবেষণায় আমরা নিরপেক্ষতা খোঁজে পাচ্ছি না। টিআইবি বলেছিল, পদ্মা সেতু অসম্ভব। সিপিডিও একই মন্তব্য করেছিল। কিন্তু বাস্তবতা কী দেশবাসী দেখেছে।

তার এমন মন্তব্যে জানতে চাওয়া হয়, টিআইবির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে কি না? প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সব ব্যাপারে আইনগত ব্যবস্থা নিয়ে সমাধান হয় না। অন্তত রাজনীতিতে হয় না। রিজভী প্রতিদিনই কত কথা বলে। রাজনৈতিকভাবে আমরা এসব কথা বলি, মোকাবেলা করি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close