বিশ্বজুড়ে

স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, যুবকের মাথা ন্যাড়া করে গলায় জুতার মালা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ক্লাস নাইনের এক স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। সালিশি সভার মোড়লদের নিদানে ওই যুবকের মাথা ন্যাড়া করে মাথায় আলকাতরা লাগিয়ে ও গলায় জুতোর মালা পড়িয়ে ঘোরানো হল গোটা গ্রাম।

ভারতের পশ্চিমবঙ্গের সমজিয়া গ্রাম পঞ্চায়েতের রায়নন্দা এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত যুবকের নাম রাজিদুল চৌধুরী (২৩)।

জানা গিয়েছে, রাজিদুল চৌধুরী কর্মসূত্রে গোয়াতে থাকেন। অনেক দিন আগেই তিনি বিয়ে করেছেন। এক সন্তানও রয়েছে তার। কিছুদিন আগেই বাড়ি এসেছে সে।

অভিযোগ, রোববার এলাকারই ক্লাস নাইনের  এক ছাত্রী টিউশন পড়ে বাড়ি ফিরছিল। সেই সময় রাজিদুল ওই কিশোরীকে জোর করে পাট ক্ষেতে নিয়ে চলে যায়। সেখানে তাকে ধর্ষণ করার চেষ্টা করে। কিশোরীর চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসে এবং অভিযুক্ত যুবককে হাতে নাতে ধরে ফেলে স্থানীয়রা।

এদিকে ঘটনায় গ্রামের মোড়োলরা সালিশি সভার ডাক দেয়। পরে বিকেলে রায়নন্দাতে সালিশি সভা বসে। যেখানে স্থানীয় পঞ্চায়েত প্রধান হোসেমিন চৌধুরী থেকে পঞ্চায়েত সদস্য সহ গ্রামবাসীরা হাজির ছিলেন।

সালিশি সভায় মোড়লদের নিদানে অভিযুক্ত যুবককে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। কান ধরে ওই যুবককে উঠবোস করানো হয়। এরপর তাকে লজ্জা দিতে গ্রামবাসীরা তার অর্ধেক চুল কেটে তাতে আলকাতরা মাখিয়ে দেয়। এরপর গলায় জুতোর মালা পড়িয়ে গোটা গ্রাম ঘোরানো হয়। এদিকে সেই ছবি করে পোস্ট করা হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ছবি ভাইরাল হয়ে যায়।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা নাজিমুল মণ্ডল জানান, অভিযুক্ত যুবক গ্রামেরই এক কিশোরীকে পাট খেতে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করে। তাই গ্রামের লোকজন তার মাথার চুল কেটে আলকাতরা মাখিয়ে ও গলায় জুতোর মালা পড়িয়ে গোটা গ্রাম ঘোরান। যাতে আগামী দিনে এমন কাজ না করেন।

তবে ঘটনার কোন খবর পুলিশের কাছে নেই বলে জানিয়েছেন কুমারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদীপ্ত দাস।

Related Articles

Leave a Reply

Close
Close