দেশজুড়েপ্রধান শিরোনাম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নিহত

ঢাকা অর্থনীতি ডেস্ক: কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আব্দুল করিম (৩৮) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। তিনি মাদক কারবারের সঙ্গেও জড়িত ছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ভোরে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন বরইতলী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি অস্ত্র, ১০ হাজার পিস ইয়াবা, ৩ রাউন্ড তাজা কার্তুজ, দুইটি খালি খোসা উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্প ইনর্চাজ লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব এক্সবিএন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত করিম টেকনাফ হ্নীলার লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকার ডি ব্লকের আব্দুস সালামের ছেলে। তার বিরুদ্ধে খুন, ডাকাতি, অপহরণ ও মাদকের একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব।

র‌্যাব জানান, ভোরে মাদক পাচারের জন্য টেকনাফ স্থল বন্দর সংলগ্ন বরইতলী এলাকায় একদল ডাকাত অবস্থান করছে- এমন গোপন সংবাদে র‌্যাবের একটি বিশেষ টহল দল সেখানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে।

আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এসময় দুই পক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়। একপর্যায়ে ডাকাত সদস্যরা পাহাড়ের দিকে পালিয়ে যায়।

পরে ওই এলাকা তল্লাশি করে একটি দেশীয় তৈরি অস্ত্র, ১০ হাজার পিস ইয়াবা, ৩ রাউন্ড তাজা কার্তুজ, দুইটি খালি খোসা উদ্ধার করা হয়। এসময় একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, খোঁজ নিয়ে জানা যায় মৃত ব্যক্তিটি একজন রোহিঙ্গা। তিনি একজন পেশাদার ডাকাত। তার বিরুদ্ধে খুন, ডাকাতি, অপহরণ ও মাদকের একাধিক মামলা রয়েছে।

মরদেহটির ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাব।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close