আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

দোকানে মেয়াদবিহীন জন্মদিনের কেক, ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পণ্যের মোড়কে আইনানুযায়ী তথ্য না থাকায় ও মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রির দায়ে ৩ টি কনফেকশনারী দোকান ও ৫ টি ফার্মেসীতে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়।

বুধবার (০৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের পাশে পল্লীবিদ্যুৎ এলাকায় এ অভিযান চালানো হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক মো: আব্দুল জব্বার মন্ডল বলেন, মোট ৮টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জন্মদিনের কেকের গায়ে মেয়াদ উল্লেখ না থাকায় ৩ টি দোকানে অভিযান চালানো হয়েছে।

পণ্যের মোড়কে মূল্য, উৎপাদন ও মেয়াদ উল্লেখ না থাকায় ৩ টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এদের মধ্যে টাঙ্গাইল সুইটসকে ২ হাজার টাকা, সৈনিক কনফেকশনারী এন্ড কসমেটিক্সকে ৫ হাজার টাকা এবং সর মিঠাইকে ২ হাজার টাকা করে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রির দায়ে ৫ টি ওষুধের দোকানে জরিমানা আদায় করে ভোক্তা অধিকার অধিদপ্তর। পল্লীবিদ্যুৎ এলাকার মেসার্স মা মেডিসিন কর্ণারকে ৫ হাজার টাকা, মেডিকেয়ার ফার্মেসীকে ১০ হাজার টাকা, আশা মেডিসিন কর্ণারকে ২০ হাজার টাকা, বিসমিল্লাহ ড্রাগ হাউজকে ৩০ হাজার টাকা ও নিউ লায়লা ড্রাগ হাউজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে মো. আব্দুল জব্বার মন্ডল বলেন, জনস্বার্থে আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া পণ্য কেটাকাটার ক্ষেত্রে জনগনকে আরো সচেতন হতে হবে। ভালো মতো দাম ও মেয়াদ দেখে কিনতে হবে।

Related Articles

Leave a Reply

Close
Close