দেশজুড়ে

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঈদুল আজহা উপলক্ষে বাড়ি যেতে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সোমবার (২৯ জুলাই) সকালে বাংলাদেশ রেলওয়ে আগাম টিকিট বিক্রি শুরু করে। প্রতিদিন রেলসেবা অ্যাপসে ও অনলাইনে বিক্রি করা হবে বরাদ্দের ৫০ শতাংশ টিকিট।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, আজ (২৯ জুলাই) বিক্রি করা হচ্ছে ৭ আগস্টের ট্রেন ভ্রমণের টিকিট। আগামীকাল ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের, ২ আগস্ট ১১ আগস্টের ট্রেন ভ্রমণের টিকিট বিক্রি করা হবে।

রাজধানীর কমলাপুর, বিমানবন্দর, বনানী, তেজগাঁও রেলস্টেশন ও ফুলবাড়িয়া পুরনো রেলভবন থেকে সরাসরি টিকিট বিক্রি করা হচ্ছে। যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী সব আন্তনগর ট্রেনের টিকিট কমলাপুর রেলস্টেশন; চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তনগর ট্রেনের টিকিট বিমানবন্দর রেলস্টেশন; ময়মনসিংহ ও জামালপুরগামী আন্তনগর ট্রেনের টিকিট তেজগাঁও রেলস্টেশন; নেত্রকোনার মোহনগঞ্জগামী ট্রেনের টিকিট বনানী রেলস্টেশন থেকে বিক্রি করা হচ্ছে। সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তনগর স্টেশনের টিকিট বিক্রি হচ্ছে  ফুলবাড়িয়ার পুরনো রেলভবন থেকে।

টিকিট বিক্রি চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল ৬টায়, চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে, রেলসেবা অ্যাপসে গতকাল ৬ আগস্টের টিকিট পেতে চেষ্টা করেও ব্যর্থ হয় বিপুলসংখ্যক যাত্রী। তারা সকাল ৯টার পর থেকে এই অ্যাপসে ঢুকতেই পারেনি। অনলাইনে টিকিট পেতে আগ্রহীরা আগাম টিকিট কিনতে গিয়ে দেখে অ্যাপসের সার্ভার ডাউন হয়ে আছে।

সিএনএসবিডির একাধিক কর্মকর্তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে অ্যাপসের সার্ভার ডাউনের কারণ জানার চেষ্টা করলেও তাতে সাড়া মেলেনি। গত ঈদুল ফিতরে আগাম টিকিট কিনতে গিয়েও ক্রেতারা সার্ভারসহ বিভিন্ন কারিগরি জটিলতার মুখে পড়ে।

Related Articles

Leave a Reply

Close
Close