দেশজুড়ে

ট্রেনের আগ্রিম টিকিট ২৯ জুলাই , ফিরতি ৫ আগস্ট

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগ্রিম টিকিট আগামী ২৯ জুলাই (সোমবার) থেকে বিক্রি শুরু করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেছেন, ২৯ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত আগাম টিকিট বিক্রি করা হবে। ফিরতি টিকিট ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত দেওয়া হবে। অনলাইনে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট রাজধানীর ৫টি স্টেশনে বিক্রি করা হবে।

মঙ্গলবার (২৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় রেল ভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন রেলপথ মন্ত্রী।

গত ঈদুল ফিতরের মতো এবারও রাজধানী ঢাকার ৫টি স্থান থেকে অগ্রিম টিকিট দেওয়া হবে। এর মধ্যে ৫০ ভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মিহির কান্তি গুহ জানান, এবছর আমরা কমলাপুরের পাশাপাশি ফুলবাড়িয়া, তেজগাঁও, বনানী ও বিমানবন্দর স্টেশন থেকে আগাম টিকেট বিক্রি করবো। ঢাকা থেকে সবিভিন্ন গন্তব্যে যাওয়ার ক্ষেত্রে ২৯ জুলাই বিক্রি করা হবে ৭ আগস্টের অগ্রিম টিকেট, ৮ আগস্টের টিকিট বিক্রি হবে ৩০ জুলাই। ৩১ জুলাই ৯ আগস্টের টিকেট বিক্রি হবে। এছাড়া ১০ ও ১১ আগস্টের টিকিট বিক্রি হকে যথাক্রমে ১ ও ৩ আগস্টে।

ফিরতি টিকিটের ব্যাপারে তিনি জানান, ঈদের ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ৫ আগস্ট থেকে। এদিন বিক্রি হবে ১৪ আগস্টের টিকিট। একইভাবে ৬ আগস্টের টিকিট ১৫ আগস্ট, ৭ আগস্টের টিকিট ১৬ আগস্ট, ৮ আগস্টের টিকিট ১৭ আগস্ট এবং ৯ আগস্টের টিকিট ১৮ আগস্ট বিক্রি করা হবে।

Related Articles

Leave a Reply

Close
Close