দেশজুড়েপ্রধান শিরোনাম

ডাকসু ভিপি নুরের ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঢাবি ছাত্রীকে ধর্ষণ

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন ডাকসু ভিপি ‍নুরুল হক নুর।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত প্রতিবাদ সভা থেকে তিনি এ আলটিমেটাম দেন।

এ ঘটনায় সরকারকে দায়ী করে নুর বলেন, সরকার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এর দায় এড়াতে পারে না। ‘তারা নাগরিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।’

পূর্বের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, যেকোনো অপরাধ বা ধর্ষণের ঘটনা ঘটার পর দেশব্যাপী আন্দোলন না হওয়া পর্যন্ত সরকার কোনো কার্যকর পদক্ষেপ নেয় না।

‘আমরা আশা করি সরকার এই ঘটনায় একই নিয়ম অনুসরণ করবে না এবং অপরাধীদের খুঁজে বের করে কার্যকর শাস্তি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। যাতে ভবিষ্যতে কেউ এই ধরনের ঘটনা ঘটাতে সাহস না করে,’ যোগ করেন তিনি।

এসময় ডাকসুর সমাজ সেবা সম্পাদক আক্তার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, ফারুক হোসেন, শামসুন্নাহার হল সংসদের ভিপি এসকে তাসনিম আফরোজ ইমি প্রমুখ  উপস্থিত ছিলেন।

একই ঘটনায় তারা বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শাহবাগ মোড় অবরোধ করে রাখেন।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close