দেশজুড়েপ্রধান শিরোনাম

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে সাবেক খাদ্যমন্ত্রী হাসপাতালে ভর্তি

ঢাকা অর্থনীতি ডেস্ক: রাজশাহীতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম।

বুধবার (১১ মে) সকালে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে হাসপাতালের ভিভিআইপি কেবিনে রয়েছেন তিনি। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে এরপরও তার জন্য সব ধরনের জরুরি ব্যবস্থাপনা রাখা হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী জানান, কামরুল ইসলামের কমপক্ষে ৯/১০ বার পাতলা পায়খানা হয়েছে। ভর্তির পর তাকে প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। পাতলা পায়খানার কারণে তার শরীরে পানিশূন্যতা দেখা দিয়েছে। ব্লাড প্রেশার একটু কমেছে। তবে এরপরও তার জন্য আইসিইউসহ প্রয়োজনীয় সব ধরনের জরুরি ব্যবস্থাপনা প্রস্তুত রাখা হয়েছে।

সকালে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার পর কামরুল ইসলামের চিকিৎসায় রামেক হাসপাতালের অধ্যাপক ডা. খলিলুর রহমানকে প্রধান করে নয়জন চিকিৎসককে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তারা তাকে পর্যবেক্ষণ করছেন।

দুপুরে তাকে হাসপাতালে দেখতে যান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি দলের এই সিনিয়র নেতার চিকিৎসা সম্পর্কে খোঁজ-খবর নেন এবং প্রয়োজনীয় সব ধরনের ব্যাবস্থা গ্রহণের জন্য রামেক হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এবং কামরুল ইসলামের জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. মো খলিলুর রহমান ও রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলীসহ সংশ্লিষ্ট চিকিৎসক ও দলীয় নেতাকর্মীরা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close