শিল্প-বানিজ্যশেয়ার বাজার

ডিএসই’র ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

ঢাকা অর্থনীতি ডেস্ক: ট্রেকহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ। ডিএসইর ৯৪০তম বোর্ড সভায় ২০১৮-১৯ অর্থবছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে ডিএসই।

ডিএসইর পরিচালক রকিবুর রহমান  বলেন, ২০১৮-১৯ অর্থবছরে ডিএসইর শেয়ার প্রতি আয় হয়েছে দশমিক ৫৪ টাকা। টাকার অংকে নিট মুনাফা দাঁড়িয়েছে ৯৭ কোটি ৪৮ লাখ টাকা। এর বিপরীতে পর্ষদ ৫ শতাংশ বা শেয়ার প্রতি ৫০ পয়সা নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ হিসাবে মোট ৯০ কোটি ১৯ লাখ টাকার লভ্যাংশ দেওয়া হবে। বাকি ৭ কোটি ২৯ লাখ টাকা রিজার্ভে যোগ হবে।

আলোচ্য বছরের লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ৩০ ডিসেম্বর ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

এর আগের অর্থাৎ ২০১৭-১৮ অর্থবছরে ডিএসইর শেয়ার প্রতি আয় ছিল দশমকি ৫৮ টাকা। টাকার অংকে নিট মুনাফা দাঁড়ায় ১০৪ কোটি ৪৯ লাখ টাকা। এর বিপরীতে পর্ষদ ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। এ হিসাবে মোট ৯০ কোটি ১৯ লাখ টাকার লভ্যাংশ দেওয়া হয়। বাকি ১৪ কোটি ৩০ লাখ টাকা রিজার্ভে যোগ হয়।

/এনএএইচ

Related Articles

Leave a Reply

Close
Close