শিক্ষা-সাহিত্য

ডুয়েটে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা মঙ্গলবার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩ ডিসেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে মঙ্গলবার প্রথম শিফটে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ‌্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও কেমিক্যাল অ‌্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা, দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স অ‌্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও মেটেরিয়াল্স অ‌্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ আসন বিন্যাসসহ ভর্তি বিষয়ক যে কোন তথ্য পাওয়া যাবে।

ডুয়েটের পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) এর দপ্তরের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর নয় বিভাগে ৬৮৬ (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৬৫১ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে এক আসনের জন্য লড়ছে ১৪ জন পরীক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনিবার্য কারণবশত প্রসপেক্টাসে উল্লিখিত স্থাপত্য বিভাগের পরীক্ষা তৃতীয় শিফটের পরিবর্তে দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.duet.ac.bd এবং http://admission.duetbd.org –তে আসন বিন্যাসসহ ভর্তি বিষয়ক যে কোন তথ্য পাওয়া যাবে।

Related Articles

Leave a Reply

Close
Close