তথ্যপ্রযুক্তি

ড্রোন নিয়ে ‘রেসিং চ্যাম্পিয়নশিপ’

ঢকিা অর্থনীতি ডেস্কঃ চীনের জিয়াংশানে হয়ে গেলো ড্রোন নিয়ে আয়োজিত মজার এক রেসিং চ্যাম্পিয়নশিপ। এবারের আসরে ট্র্যাকে আনা হয়েছে নতুনত্ব।

নারী ও পুরুষদের আলাদা আলাদা ইভেন্টে অংশ নিয়েছে প্রতিযোগীরা। যেখানে পুরুষদের ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ কোরিয়ার জ্যাং এবং নারীদের ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে থাইল্যান্ডের ওয়ানরায়া।

এবার এই ড্রোন নিয়ে চীনের জিয়াংশানে হয়ে গেলো ড্রোন রেসিং চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফাইনাল। যেখানে নারী ও পুরুষদের আলাদা দুটি ইভেন্টে অংশ নেয় প্রতিযোগীরা।

জাকজমকপূর্ণ এই ফাইনাল প্রতিযোগিতায় ভিন্ন মাত্রা যোগ হয় এর ট্র্যাকের কারনে। যে ট্র্যাকে থাকে রং বেরংয়ের আলোর বিচ্ছুরণ। দেখে মুগ্ধ হতে হবে যে কাউকে।

প্রতিযোগীরা তাদের রিমোট কন্ট্রোলের সাহায্যে নিয়ন্ত্রণ করে থাকে ড্রোনগুলো। রিমোটের কন্ট্রোলের মাধ্যমে ড্রোনগুলোকে পার করতে হয় এক একটি ধাপ।

এবারের ড্রোন রেসিং চ্যাম্পিয়নশিপে পুরুষদের ইভেন্টে সবাইকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছেন দক্ষিণ কোরিয়ার চ্যাঙ্গিয়ন জ্যাং। জুনিয়রদের দুটি ইভেন্টেই প্রথম হয়েছেন জ্যাং।

ড্রোন রেস চ্যাম্পিয়ন চ্যাঙ্গিয়ন জ্যাং বলেন, আমি দুইটা ইভেন্টেই জিতেছি। এই ট্র্যাকটা রেসের জন্য দারুণ। আমার খুবই ভালো লেগেছে এমন ইভেন্টে অংশ নিয়ে। আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করেছি এবং প্রথম হয়েছি। সত্যিই দারুণ লাগছে।”

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close