দেশজুড়েপ্রধান শিরোনাম

ঢাকাসহ ৬ অঞ্চলে ঝড়ের সম্ভাবনা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আগামী ৬ ঘণ্টার মধ্যে ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা ও কুমিল্লা অঞ্চলের উপর দিয়ে দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে জরুরিভিত্তিতে এ সতর্কবার্তা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিসের এক কর্মকর্তা সংবাদমাধ্যমে জানান, এ সতর্কবার্তা দুপুর পৌনে ১টায় দেয়া হয়েছে। এসব অঞ্চলের কিছু কিছু জায়গার উপর দিয়ে ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হওয়া বয়ে যেতে পারে।

রোববার রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা, ঢাকা, ফরিদপুর, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মসিংহ, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী এবং সিলেট উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

দেশের অন্য জায়গায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close