দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

ঢাকা-আরিচা মহাসড়কে ২য় সালেহপুর সেতুর ৪ লেনের নির্মান কাজের উদ্ভোধন

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা আরিচা মহাসড়কের সাভারের ২য় সালেহপুর সেতুর ৪ লেনের নির্মান কাজের উদ্ভোধন করছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় সেতুটির বন্ধ থাকা লেনটি শিঘ্রই খুলে দেয়া হবে বলে জানান সেতু কর্তৃপক্ষ।

মঙ্গলবার (০৯ পেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে নির্মান কাজের উদ্ভোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুটির ৬৩.৮১ মিটার দৈর্ঘ্য ও ১৮.০৫ মিটার প্রস্থের ৪ লেনের নির্মান কাজ জিওবির অর্থায়নে ৪০.৩০ কোটি টাকা ব্যায়ে আগামী ২৪ মাসের মধ্যে (ফেব্রুয়ারি ২০২৩) সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

এসময় সেতু মন্ত্রী জানান, গাবতলী থেকে নবীনগর পর্যন্ত সড়কটি সরকার ১০ লেনে উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা আরিচা মহাসড়কের যেসব স্থানে বাজার রয়েছে সেসব এলাকাগুলোতে সড়ক প্রসস্তকরন, গাবতলী সেতুকে ৮ লেনে উন্নীতকরনসহ বেশ কিছু প্রকল্প পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

পরিবহন ও সড়কে শৃঙ্খলা না থাকলে ৪ লেন, ৮ লেন উন্নীত করার সুফল পাওয়া যাবে না উল্লেখ করে মন্ত্রী মহাসড়ক ও গুরুত্বপূর্ন সড়কগুলোর পাশ থেকে পোষ্টার ব্যানার সড়িয়ে ফেলাসহ সড়কের পাশের আবর্জনা সড়িয়ে নির্দিষ্ট স্থানে ফেলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এছাড়া বর্ষার আগে সড়কে চলমান নির্মান কাজ শেষ করা এবং নির্মান কাজের গুনগতমান ঠিক রাখতে সড়ক কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

উল্লেখ্য, ২ লেনের এই সেতুটির গার্ডারে ফাটল দেখা দেয়ায় সংস্কার কাজের জন্য গেল ১৩ জানুয়ারী গনবিজ্ঞপ্তি দিয়ে ব্রীজের একপাশের লেনে যানচলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর থেকে এক পাশের লেন দিয়ে বিকল্প পদ্ধতিতে যান চলাচলের ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠানে সড়ক ও জনপথ বিভাগের উর্ধতন কর্মকর্তারাসহ স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close