আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

ঢাকা-১৯ আসনে দুই হেবিওয়েট প্রার্থীকে টেক্কা দিয়ে এমপি সাইফুল

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসরকারী ভাবে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো: সাইফুল ইসলাম বিজয়ী হয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগের পর সাভার উপজেলা চত্বরে ফল প্রকাশ করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ।

মুহাম্মদ সাইফুল ইসলাম আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি জাতীয় দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।

এই আসনে ঈগল প্রতীক নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ। তিনি অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এর আগে, তার বাবা আনোয়ার জং দুইবার সাভার আশুলিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ এবার ভোট পেয়েছেন ৭৬ হাজার ২০২টি।

এই আসনে তৃতীয় অবস্থানে রয়েছেন ত্রাণ ব্যবস্থাপনা ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। তিনি গত দুইবারের নৌকা মার্কায় এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি ভোট পেয়েছেন ৫৬ হাজার ৩৬৩টি।

এছাড়া এই আসনে প্রতিদ্বন্দ্বী ছিলেন আরও সাতজন। তারা সবাই জামানত হারিয়েছেন।

ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে দুইজন হেবিওয়েট প্রার্থী নৌকা প্রতিকের ডা. এনামুর রহমান এনাম ও ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী তৌহিদ জং মুরাদের সাথে টেক্কা দিয়ে ট্রাক প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান সাংসদ নির্বাচনে অংশ নিয়ে নির্বাচিত হয়েছেন।

ঢাকা-১৯ আসনে মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৬৮ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লাখ ৬৮ হাজার ৯৩৫। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ১৩ জন। এসব ভোটারদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২ লাখ ২২ হাজার ৬৫০ জন। মোট ২৯২ কেন্দ্রে সাইফুল ইসলাম পেয়েছেন ৮৪৪১২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী ঈগল প্রতীকের তৌহিদ জং মুরাদ (মুরাদ জং) পেয়েছেন- ৭৬২০২ ভোট এবং নৌকা প্রতীকের ডা. এনামুর রহমান এনাম পেয়েছেন ৫৬৩৬১ ভোট।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close