দেশজুড়েপ্রধান শিরোনাম

“তরুণদের উদ্যোক্তা হতে সরকার নানামুখী সুযোগ উন্মুক্ত করেছে”

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তরুণদের উদ্যোক্তা হয়ে ওঠার জন্য সরকার নানামুখী সুযোগ উন্মুক্ত করে রেখেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৫ জানুয়ারি) এশিয়ান ইউনিভার্সিটির রজতজয়ন্তী অনুষ্ঠানে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা জানান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, চাকরি করার মানসিকতা ত্যাগ করে, চাকরি দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। এজন্য তরুণদের উদ্যোক্তা হয়ে ওঠার জন্য সরকার নানামুখী সুযোগ উন্মুক্ত করে রেখেছে। তারুণ্যের অমিত শক্তি ও সম্ভাবনাকে চাকরির গণ্ডিতে বন্দি না করে স্বাধীন পেশা বেছে নিতে হবে।

পাবলিক ইউনিভার্সিটির পাশাপাশি প্রাইভেট ইউনিভার্সিটিসমূহকে গবেষণা কাজে অধিকতর গুরুত্ব দেয়া হবে বলেও জানান সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, তরুণরাই আগামী দিনের বাংলাদেশ, তরুণরাই বাস্তবায়ন করবে স্বাধীনতার স্বপ্ন। তাদের হাত ধরেই অঙ্কিত হবে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথ নকশা।

তিনি আরো বলেন, জীবন মানে যুদ্ধ। যে জীবনে যুদ্ধ নেই, চ্যালেঞ্জ নেই, সে জীবন জীবন নয়। চলার পথে নানান বাধা আসবে, ঝড়ে গতি হারাবে। কিন্তু এই সাময়িক ছন্দপতনে থেমে গেলে চলবে না। দুর্বার গতিতে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অদম্য প্রাণশক্তি দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি জয় করেছেন বাংলাদেশের সমান সুনীল সমুদ্র সীমা। তিনি ব্লু-ইকোনোমির সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছেন। বিশ্ব ব্যাংকের অপবাদের বিপরীতে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সাহসী সিদ্ধান্ত নিয়ে প্রমাণ করেছেন বাঙালি বীরের জাতি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দক্ষ ও যোগ্য নেতৃত্বে এক সময়ের তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।

তিনি বলেন, আজকের প্রজন্ম মাদক, সাইবার অপরাধ, আকাশ সংস্কৃতির নেতিবাচক দিকসহ নানা চ্যালেঞ্জের মধ্য দিয়ে বেড়ে উঠছে। তাদের এসব অপরাধ থেকে দূরে থাকতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close