খেলাধুলা

তামিম জানালেন নিজেদের বিশ্বকাপ ভাবনা

ঢাকা অর্থনীতি ডেস্ক: মানুষ তার স্বপ্নের সমান বড়। এখনও অনেক দূরের ভাবনা হলেও ভারতে অনুষ্ঠেয় ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপকে ঘিরে বাংলাদেশ দল স্বপ্ন দেখছে। সাম্প্রতিক সময় ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের যা পারফরম্যান্স তাতে করে স্বপ্নের পালে হাওয়া দেওয়াই যায়। অধিনায়ক তামিম ইকবালও স্বপ্নের জাল বুনছেন!

বুধবার (১৩ জুলাই) ক্যারিবীয়দের বিপক্ষে আরও একটি ওয়ানডে সিরিজ জিতে তামিম আগামী ওয়ানডে বিশ্বকাপের কথা মনে করিয়ে দিলেন।

ঘরের মাঠে নিয়মিত ম্যাচ বা সিরিজ জেতার পাশাপাশি দেশের বাইরেও নিয়মিত ম্যাচ জিতছে বাংলাদেশ। চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিরুদ্ধ কন্ডিশনে ওয়ানডে সিরিজ জিতেছিল তামিম বাহিনী। সবমিলিয়ে এই ফরম্যাটে দারুণ ছন্দময় ক্রিকেট খেলছে লাল-সবুজ জার্সিধারীরা। ফলে আগামী ওয়ানডে বিশ্বকাপ ঘিরে বাংলাদেশে দলের প্রত্যাশাও বাড়ছে। বাংলাদেশের চার সিনিয়র ক্রিকেটারের শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপটি। সেক্ষেত্রে দেশকে দারুণ কিছু উপহার দিতে প্রতিজ্ঞাবদ্ধ তারা।

অধিনায়ক হিসেবে তামিম টানা ৫টি সিরিজ জিতলেন। সবমিলিয়ে তার অধীনে শেষ ৭ ওয়ানডে সিরিজের ৬টাই জিতেছে লাল-সবুজ জার্সিধারীরা। মাশরাফির পর ৫০ ওভারের ক্রিকেটে তামিমের ক্ষুরধার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ দল।

বুধবার ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করার পর পুরষ্কার বিতরণী মঞ্চে এক প্রশ্নের জবাবে তামিম আগামী বিশ্বকাপের কথা মনে করিয়ে দিলেন, ‘২০২৩ বিশ্বকাপ আমাদের সবার জন্য সবচেয়ে বড় ইভেন্টের একটি হবে। বিশেষ করে আমাদের চারজনের— আমি, সাকিব, মুশফিক এবং মাহমুদউল্লাহ। আমাদের সম্ভবত সেখানেই শেষ হবে (বিশ্বকাপ)। আমরা আমাদের সেরাটা দিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে চাই।’

ভারতে হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের শিরোপা জয়ের ভালো সম্ভাবনা দেখেন তামিম ইকবাল। নেতৃত্বে থাকলে বিশ্বকাপ জয়ের ঘোষণা দিয়েই টুর্নামেন্টে যেতে চান এই অভিজ্ঞ ওপেনার। স্বপ্ন পূরণের মধ্য দিয়ে পূর্ণতা দিতে চান নিজের ক্যারিয়ারের। এক স্বাক্ষাৎকারে তামিম বলেছিলেন, ‘আমি মনে করি ২০২৩ বিশ্বকাপ আমাদের জন্য দারুণ সুযোগ। আমরা সবাই ক্যারিয়ারের গোধূলি লগ্নে আছি। কাজেই এমন কিছু করে ক্যারিয়ার শেষ করতে চাই যাতে সবাই আমাদের মনে রাখে। আমাদের চারজনের অভিজ্ঞতা আর তরুণদের মিলিয়ে অবশ্যই সুযোগ আছে।’

Related Articles

Leave a Reply

Close
Close