দেশজুড়েপ্রধান শিরোনাম

তালা-শাটার না ভেঙে ১০ সেকেন্ডেই চুরি; গ্রেফতার ১১

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তালা না ভেঙে সাটার অক্ষত রেখে-মাত্র ৫ থেকে ১০ সেকেন্ডের মধ্যে দোকানে ঢোকা। সবশেষ ২ মিনিটের মধ্যে লাখ টাকা চুরি। আর এভাবেই রাজধানী ঢাকা এবং বন্দরনগরী চট্টগ্রামসহ পুরো দেশে চষে বেড়াচ্ছে ৭ থেকে ৮টি সংঘবদ্ধ চোরের দল। ঈদের বন্ধে এ চোরের দল শুধুমাত্র চট্টগ্রাম নগরীতেই ৫টি দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটিয়েছে। চক্রের ১১ সদস্যকে গ্রেফতারের পর বের হয়ে এসেছে চাঞ্চল্যকর এসব তথ্য।

নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ সংঘবদ্ধ চোর দলের ১১ সদস্যকে আটক করে। আর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বের হয়ে আসে চুরির নানা তথ্য। তবে চুরিতে বাধা পেলে প্রতিরোধ করার জন্য ব্যবহার করে অস্ত্র।

পুলিশ জানায়, তালা না ভেঙেই সাটার দিয়ে ভেতরে ঢুকে কিছুক্ষণের মধ্যেই সব নিয়ে বের হয়ে আসে। এরা আমাদের কাছে স্বীকার করেছে। অসংখ্য চুরি তারা এরকম করেছে।

শুধু জুবিলী রোড নয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চুরির ভিডিও ফুটেজ এখন পুলিশের হাতে। এই ফুটেজের মাধ্যমে চোর দলের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ। মূলত নগদ বিক্রির দোকানগুলোই এ চোর দলের মূল টার্গেট।

উপ পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, সাটারের মাঝখানে টান দিলেই সেটা ফাঁকা হয়ে যায়, সেই ফাঁকা দিয়েই একজনকে প্রবেশ করিয়ে দেয় এবং চুরি শেষ হলেই বের হয়ে যায়।

গ্রেফতারকৃত ১১ জনকে ইতোমধ্যে নগরীর ১০টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। সে সাথে দেশের বিভিন্ন স্থানে চুরির মামলাগুলোতেও তাদের গ্রেফতার দেখানোর প্রক্রিয়া নেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Related Articles

Leave a Reply

Close
Close