আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ভোলার ঘটনায় আশুলিয়ায় মাদ্রাসা প্রধানদের সাথে পুলিশের আলোচনা সভা

আব্দুল কাইয়ুম, নিজস্ব প্রতিবেদকঃ ফেসবুকের একটি গুজবকে কেন্দ্র করে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় স্হানীয় মানুষদের সাথে পুলিশের সংঘর্ষে হতাহতের ঘটনায় সাভারের আশুলিয়া থানায় স্থানীয় মাদ্রাসা প্রধান ও মসজিদের ইমামদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ভর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিজাউল হকের উদ্যোগে এ আলোচনা সভা আয়জিত হয়।

ভোলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। গুজবের অন্তরালের সত্য ঘটনা সকলকে জানিয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্ম রিজাউল হ্ক বলেন, ভোলার ঘটনায় কেউ শংকিত হবেন না বাংলাদেশ পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ ঘটনার তদন্ত করছে।

আশুলিয়া থানায় আলোচনা সভা। ছবিঃ ঢাকা অর্থনীতি

আশুলিয়া থানায় উপস্থিত মাদ্রাসা প্রধানদের কাছে স্থানীয় জনতা ও মাদ্রাসা শিক্ষার্থীদের কাছে সত্য্ ঘটনা তুলে ধরার আহবান জানান তিনি। সন্দেহমূলক, উস্কানিমূলক কোন পোস্ট দেখে বিচলিত না হয়ে প্রয়োজনে পুলিশের সাথে যোগযোগ করার পরামর্শ দেন। ফেসবুকসহ যেকোন সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা যেন কোন ধরণের গুজবের পোস্ট শেয়ার না করে এ বিষয়ে শিক্ষকদের সচেতন করার আহবান জানান আশুলিয়া থানার ওসি।

উল্লেখ্য, গত শনিবার ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার বিপ্লব চন্দ্র শুভ নামক এক যুবকের আইডি হ্যাক হয় এবং ওই আইডি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় বিষয় নিয়ে আপত্তিকর পোস্ট দিলে পুলিশ ও স্হানীয় মানুষদের সাথে সংঘর্ষ বাঁধে। ওই ঘটনায় ৫জন নিহিত ও পুলিশ সহ দেড়শতাধিক আহত হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close