দেশজুড়েসাভারস্থানীয় সংবাদ

দরিদ্রদের নামে ঋণ নিয়ে আত্মসাৎ এর অভিযোগে আটক স্বামী-স্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সাভারে দরিদ্র নারীদের নামে ঋণ নিয়ে অর্থ আত্মসাৎ করার অভিযোগে স্বামী-স্ত্রীকে আটক করেছে র‍্যাব-৪।

শুক্রবার (২০ মে) এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-৪ এর অপস অফিসার সহকারি পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী। এর আগে গতকাল বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১১ টার দিকে সাভারের কাউন্দিয়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‍্যাব-৪ এর একটি দল।

আটককৃতরা হল, ঢাকা জেলার আসমা খানম শিল্পী ও তার স্বামী মোঃ শহিদুল ইসলাম (৫২)।

র‍্যাব জানায়, সম্প্রতি এক নারী ভুক্তভোগী র‌্যাব-৪ এ অভিযোগ দায়ের করেন যে, আছমা খানম ওরফে শিল্পী এবং তার স্বামী শহিদুল ইসলাম এলাকার বিভিন্ন দরিদ্র নারীদের বিভিন্ন সরকারী প্রকল্প থেকে ত্রাণ/ঋণ পাইয়ে দেওয়ার কথা বলে ছবি ও জাতীয় পরিচয়পত্র নিয়ে বিভিন্ন ব্যাংক ও ক্ষুদ্র ঋণ প্রদানকারী সংস্থা হতে ঋণ নিয়ে নিজেরা আত্মসাৎ করে আসছে। এছাড়াও অভিযুক্তরা বিভিন্ন মেয়েদের কাছ থেকে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ এবং বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমে জড়িত। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের ভিত্তিতে আসামীদের আটক করে র‍্যাব-৪। তাদের কাছ থেকে ১টি স্বর্ণের চুড়ি, ২ টি কানের দুল, ৫৫ টি পাশ বই, ভূক্তভোগীদের ৫০ টি জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, ৩ টি চেক বই, ৬ টি রেজিস্টার ও ১ টি মোবাইল জব্দ করা হয়।

র‍্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামীরা প্রতারণার কথা স্বীকার করেছে। উভয়ের পূর্ব পরিকল্পনা মোতাবেক কাউন্দিয়া এলাকার সাধারণ নারীদের বিভিন্ন চাকরির প্রলোভন দেখিয়ে এবং ব্যবসার নামে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করেছে।

সহকারি পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী বলেন, আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। আছমা খানম নানা কৌশলে অল্প বয়সী মেয়েদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে দেহ ব্যবসায় নিয়োজিত করাসহ মেয়েদের বিক্রি করে দেওয়া এমনকি নারী পাচারের কাজে জড়িত বলেও জানান তিনি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close