প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেপ্তার; ঢাকা জেলা পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক: লুঙ্গিবাহিনী নামে খ্যাত ৩ দলের ১৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা পুলিশ। তাদের বিরুদ্ধে পুলিশের উপ পুলিশ পরিদর্শক (এস আই) অপহরন ও মোটরসাইকেল ছিনতাইসহ একাধিক ডাকাতি ও হত্যা মামলা রয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ছিনতাইকৃত অস্ত্র ও বিভিন্ন মালামাল।

শুক্রবার দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে গনমাধ্যমকে এসব তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। ইতিমধ্যে ডাকাতদের দলনেতা রিপন হোসেন গত ০৮ জুন কেরানীগঞ্জে ও মোটা বাবুল মিয়া ১০ জুন আশুলিয়ায় বন্দুক যুদ্ধে নিহত হয়েছে।

ছবি: লুঙ্গিবাহিনীর ডাকাত সদস্য

পুলিশ সুপার আরও জানান, গত ২৩ মে নবাবগঞ্জের একটি ডাকাতি মামলা তদন্তে করতে গিয়ে লুঙ্গীবাহিনীখ্যাত ডাকাতদলের চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। তাদের ৩ টি দলে ৫০ জনের ডাকাত সদস্য রয়েছে। তাদের বিরুদ্ধে ডাকাতি, হত্যা, অপহরন ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তারা মুলত ঢাকাসহ সাভার, আশুলিয়া, দোহর, নবাবগঞ্জ, মুন্সিগঞ্জ এলাকায় ডাকাতি করে আসছিলো। প্রতিটি ডাকাতির কাজ শেষে অস্ত্র ফেলে দেয়, পরে আবার নতুন অস্ত্র কেনে তারা। রাতে ডাকাতি শেষে সাধারনত জঙ্গলে বা লোকালয়ের বাইরে লুকিয়ে থাকে, সকাল হলে বাসায় ফিরে যায়। তারা ঢাকার বিভিন্ন স্থানে বসবাস করে আসছিলো।

উল্লেখ্য, ২০১৭ সালে মার্চে ঢাকা জেলার ডিএসবির এক এসআইকে অপহরন করে ও মোটরসাইকেল ছিনিয়ে নেয় এই ডাকাত দল।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ ও সাভার ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশারসহ অন্যান্যরা।

Related Articles

Leave a Reply

Close
Close