প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে নবজাতককে দেখতে গিয়ে অপহরণ, একদিন পর সিরাজগঞ্জে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: সাভারে এক নবজাতক শিশুকে দেখতে গিয়ে বাসা থেকে তাকে অপহরণ করেছে এক দম্পতি। ঘটনার একদিন পর অভিযান চালিয়ে সিরাজগঞ্জ থেকে শিশুটিকে উদ্ধার করেছে র‍্যাব-৪ এর একটি দল।

বুধবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৪ (সিপিসি-২) এর অধিনায়ক লেঃ কমান্ডার রাকিব মাহমুদ খান। এর আগে মঙ্গলবার দিবাগত রাতে সিরাজগঞ্জের রায়গঞ্জ থানায় অভিযান চালিয়ে নবজাতক শিশুকে উদ্ধার করা হয়। এ সময় মোছা. শাহিদা বেগম (২৬) নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। অভিযুক্ত দম্পতি সাভারের ভুক্তভোগীর পরিবারের প্রতিবেশী। এঘটনায় শাহিদার স্বামী সোহলে রানা পলাতক রয়েছেন। সোহেল রানা সাভারে পোশাক কারখানায় চাকরি করতো।

র‍্যাব জানায়, গত ২ সেপ্টেম্বর সাভারে দিনমজুর শামসুন্নাহার (৩৫) ও মোহাম্মদ বাদল (৪০) দম্পতির ঘরে ছেলের সন্তানের জন্ম হয়। পরে ৫ সেপ্টেম্বর তারা হাসপাতাল থেকে সাভারের রাজ ফুলবাড়িয়া রাজারহাট এলাকার ভাড়া বাসায় চলে আসে। সেদিনই বিকালে পূর্ব পরিচিত মোসা. শাহিদা বেগম ও সোহেল রানা দম্পতি তাদের বাসায় নবজাতক শিশুটিকে দেখতে আসে। মা শামসুন্নাহার শিশুটিকে শাহিদা বেগমের কোলে রেখে তাদের আপ্যায়নের জন্য রান্না ঘরে যায়। এই সুযোগে শাহিদা বেগম ও সোহেল রানা দম্পতি মিলে শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। পরে খোঁজাখুজির এক পার্যায়ে সোহেল রানা শিশুটির মা শামসুন্নাহারকে জানায়, শিশুটি তাদের কাছে আছে। ৮০ হাজার টাকা দিলে শিশুকে ফেরত দিবেন। র‍্যাবের কাছে শিশুর মা অভিযোগ দিলে গোপান সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, বুধবার সকালে আসামীকে সাভার মডেল থানায় হস্তান্তর করেছে র‍্যাব। মামলা দায়ের করা হয়েছে। এছাড়া পলাতক আসামীকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Close
Close