দেশজুড়ে

প্রধানমন্ত্রীকে সতর্ক থাকার পরামর্শ দিলেন রাজনৈতিক বিশ্লেষকরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত জানিয়েছেন রাজনীতিবিদসহ সব মহল।

সোমবার সকালে (৩০ সেপ্টেম্বর) সময় সংবাদকে একান্ত সাক্ষাতকারে তারা বলেন, সাধারণ মানুষ চায় এ অভিযান পাড়ায় মহল্লায় ছড়িয়ে পড়ুক। তবে এ ধরণের অভিযান চালাতে গিয়ে তৈরি হওয়া শত্রুদের ব্যাপারে প্রধানমন্ত্রীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তারা।

রাজনীতি বিশ্লেষক আফসান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর দুর্নীতি বিরোধী কাজের জন্য অনেক সমর্থন বেড়ে গেছে। আমরা মনে হয় না বাংলাদেশের ইতিহাসে এ রকম সফল প্রধানমন্ত্রী আমরা কখনও পেয়েছি। তার জন্য সবচেয়ে বড় রাজনৈতিক চ্যালেঞ্জ হবে এইটা মানুষের আকাঙ্খা। কারণ এতদিন এই লোকগুলো নির্ঘ্নিনে চুরি করে গেছে, হঠাৎ করে তাদের ধরার ফলে-মানুষও সাইকোলজি বুঝতে পারছে না ব্যাপারটা কি হচ্ছে।

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মনুজুরুল আহসান খান বলেন, বঙ্গবন্ধু এ রকম শুদ্ধি অভিযান করেছিলেন। আর এই শুদ্ধি অভিযান করতে যেয়ে তিনি বাধাগ্রস্ত হয়েছিলেন, চূড়ান্ত পর্যায়ে গিয়ে তার দলই বিরুদ্ধ করেছেন। এই মাফিয়া শক্তি, এরা কিন্তু সরকারের চাইতেও শক্তিশালী হয় অনেক বেশি। প্রধানমন্ত্রীকেও সাবধান হতে হবে। এরসঙ্গে জড়িত অন্যান্য মন্ত্রী-অফিসার তাদেরও নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মনিরুজ্জামান বলেন, এ অভিযানে দেশের মানুষ স্বাগত জানিয়েছে এবং দেশের মানুষ খুশি এতে। প্রধানমন্ত্রীকে এটার শেষ পর্যন্ত যেতে হবে, মাঝপথে থামলে হবে না। থেমে যাওয়া মানে তাদের কাছে আত্মসমর্পণ করা এবং তারা এত বেশি শক্তিশালী তারা কিন্তু পাল্টা আঘাত হানতে পারে।

Related Articles

Leave a Reply

Close
Close