করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

দেশে করোনায় প্রথম কারাবন্দির মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথমবারের মতো এক কারাবন্দির মৃত্যু হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল জানান, চিকিৎসাধীন অবস্থায় ৫৩ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়। এরপর নমুনা পরীক্ষা করলে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

গত ৫ই মে একটি হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারে হাজতি হিসেবে আসেন ওই ব্যক্তি। ৭ই মে তিনি অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে কারা হাসপাতালে রাখা হয়। পরদিন তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন ওয়ার্ডে নেয়া হয়। করোনার উপসর্গ দেখা দেয়ায় সে দিনই তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০মে তার মৃত্যু হয়। গতকাল তার নমুনা পরীক্ষার পজিটিভ ফলাফল আসে।

কারা কর্তৃপক্ষ জানায়, সিলেট কেন্দ্রীয় কারাগারের একটি ব্লক আপাতত লকডাউন করা হয়েছে এবং আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় প্রায় একশো বন্দিকে আলাদা ভবনে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এছাড়া, সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিলসহ কারা হাসপাতালের সহকারী সার্জন ও ২৫ জন স্টাফ ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। এদের সবার নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হবে বলে জানায় কারা কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Close
Close