দেশজুড়েপ্রধান শিরোনাম

দুর্গাপূজার দশমীতে ডিএমপিতে যানবাহনের বিকল্প রুট

ঢাকা অর্থনীতি ডেস্ক: দুর্গাপূজার শেষ দিন বিজয়া দশমীর শোভাযাত্রা উপলক্ষ্যে আগামী মঙ্গলবার যানজট এড়াতে বিকল্প রুট ব্যবহার করার পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী মঙ্গলবার সার্বজনীন দুর্গোৎসবের বিজয়া দশমীর শোভাযাত্রা রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে ওয়াইজ ঘাটে গিয়ে শেষ হবে। শোভাযাত্রায় বিপুল সংখ্যক পূর্ণাথী অংশগ্রহণ করবেন। ফলে, শোভাযাত্রার রুট ও তার আশেপাশের এলাকায় যানজটের সৃষ্টি হবে। তাই শোভাযাত্রা চলাকালীন যানজট পরিহারের লক্ষ্যে এসব এলাকায় চলাচলরত গাড়ি চালক অথবা ব্যবহারীদের বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিচের রুট পরিহার করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, বিজয়া দশমীর শোভাযাত্রা পলাশী বাজার-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট-সরকারি কর্মচারী হাসপাতাল-গোলাপ শাহ মাজার-গুলিস্তান (সার্জেন্ট আহাদ পুলিশ বক্স)-নবাবপুর রোড-বাহাদুর শাহ পার্ক-পাটুয়াটুলী হয়ে ওয়াইজ ঘাটে গিয়ে শেষ হবে। এ সময়ে শোভাযাত্রার রুট পরিহার করে বিকল্প সড়কে চলাচল করার জন্য গাড়ি চালক ও ব্যবহারকারীদের পরামর্শ দেয়া হয়েছে। ডিএমপির পক্ষ থেকে এ বিষয়ে নগরবাসী, যানহবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগীতা কামনা করা হয়েছে।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close