দেশজুড়েপ্রধান শিরোনাম

দুর্নীতির মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড

ঢাকা অর্থনীতি ডেস্ক: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগের মামলায় ১০ হাজার টাকা জরিমানা ও ৮ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মোহাম্মদ শহিদুল ইসলাম এ রায় দেন। এর আগে সকালে বাবরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

২০০৮ সালের ১৩ই জানুয়ারি বাতিল হয়ে যাওয়া তত্ত্বাবধায়ক সরকারের সময়ে যৌথবাহিনীর হাতে আটক হওয়া সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রমনা থানায় একটি মামলা হয়। যেখানে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করে দুদক।

তদন্ত শেষে ওই বছরের ১৬ই জুলাই দুদকের উপসহকারী পরিচালক রূপক কুমার সাহা আদালতে অভিযোগপত্র জমা দেন। একই বছরের ১২ই আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত। গেল ১৫ বছরে রাষ্ট্রপক্ষের ১২ জন সাক্ষীর মধ্যে ৭ জন আদালতে সাক্ষ্য দেন। এর আগে চলতি বছরের ২১শে সেপ্টেম্বর আত্মপক্ষ সমর্থনের শুনানি অনুষ্ঠিত হয়। ৪ঠা অক্টোবর রাষ্ট্র ও আসামিপক্ষে যুক্তিউপস্থাপন শেষে আজ রায়ের জন্য দিন ঘোষণা করেন বিচারক।

Related Articles

Leave a Reply

Close
Close