দেশজুড়েপ্রধান শিরোনাম

দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশে দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল। রাজধানীর উত্তরার দিয়াবাড়ি থেকে পরীক্ষামূলকভাবে ট্রেন চলল পল্লবী স্টেশন পর্যন্ত।

রোববার (২৯ আগস্ট) সকালে দিয়াবাড়ির এমআরটি-৬ ডিপোতে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচলের উদ্বোধন করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, মেট্রোরেল এখন আর স্বপ্ন নয় এটি দৃশ্যমান। কাজের মাধ্যমেই সমালোচনাকারীদের জবাব দেয়া হবে। জবাব হবে মেট্রোরেল দিয়ে, পদ্মা সেতু দিয়ে, টানেল দিয়ে, এমআরটি দিয়ে। জুনে পদ্মাসেতু উদ্ধোধন করা হবে এবং আগামী বছর ডিসেম্বর থেকে এম আরটি লাইন সিক্স উদ্বোধন করা হবেও জানান তিনি।

এর আগে, শুক্রবার প্রথমবারের মতো উত্তরা থেকে মিরপুরের পল্লবী পর্যন্ত মেট্রোরেল চালানো হয়। এ সময় চলাচলে কোনো ধরনের সমস্যা হয়নি বলে জানায় কর্তৃপক্ষ।

রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত দেশের প্রথম মেট্রোরেল নির্মিত হচ্ছে ২১ হাজার ৯শ’ ৮৫ কোটি টাকা ব্যয়ে। কাজ শেষ হলে ১৬টি স্টেশনের মাধ্যমে মেট্রোরেল ঘণ্টায় ৬০ হাজার লোক বহন করতে পারবে। আশা করা হচ্ছে, ২০২২ সালের ডিসেম্বর থেকে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ধাপ ব্যবহার করতে পারবেন ঢাকাবাসী। পুরোপুরি চালু হলে উভয় দিকে ২৪টি ট্রেন ঘন্টায় ৬০ হাজার এবং দিনে ৫ লাখ যাত্রী যাতায়াত করতে পারবেন। উত্তরা থেকে মতিঝিল পৌছানো যাবে মাত্র ৩৮ মিনিটে।

Related Articles

Leave a Reply

Close
Close