খেলাধুলা

আগামী বছরও বিপিএল খেলতে চান মাশরাফী

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভবিষ্যতের প্রশ্নে মাশরাফী বলছেন, এখন বাংলাদেশ ক্রিকেটের কিছুই না। চোট নিয়ে খেলতে নামায় সমালোচনার জেরে সিলেট অধিনায়কের উত্তর, ক্যারিয়ারে কখনোই পাল্টা আক্রমণ করেননি তিনি।

শুক্রবার (২৬ জানুয়ারি) কুমিল্লার বিপক্ষে বড় হারের পর সিলেটে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন ম্যাশ।

বিপিএলের এবারের আসরে ধুঁকছে গতবারের ফাইনালিস্ট সিলেট স্ট্রাইকার্স। ঘরের মাঠেও জয়ে ফেরার গান শোনাতে পারেনি মাশরাফির দল। কি আছে সিলেটের ভাগ্যে? সেই প্রশ্নের পাশাপাশি প্রশ্ন উঠছে মাশরাফীর পারফরম্যান্স নিয়েও।

এখন পর্যন্ত সিলেটের হয়ে খেলা তিন ম্যাচের দুটিতে হাত ঘুড়িয়েছেন ম্যাশ। পেয়েছেন ১ উইকেট। ব্যাট হাতেও দুই ইনিংসে নেমে রান করেছেন মাত্র ৬।

সিলেটে হারের হ্যাট্রিক পূর্ণ করে গণমাধ্যমের মুখোমুখি হওয়া মাশরাফিকে প্রায় ১২ মিনিট ধরে সামলাতে হল এমন অনেক প্রশ্নই। আগামী বছর বিপিএলে তাকে দেখা যাবে কিনা এমন প্রশ্নের জবাবে জানালেন খেলবেন পা ঠিক থাকলে। আমার পা যদি ঠিক থাকে হতে পারে। আমি আমার মতো করেই করতে চাই। এ বছর যদি সর্বশেষ বছরের মতো যদি ফুল (বোলিং) খেলতে পারতাম, তাহলে চিন্তা করব। যেহেতু ফুল করতে পারছি না, আমি চিন্তা করব।

পায়ের চোটের সঙ্গে মাশরাফীর লড়াইটা পুরনো। তবে সেই চোটের বিপরীতে ক্রিকেটটা চালিয়ে যাচ্ছেন নিতান্তই ভালোবাসার খাতিরে। কিন্তু ব্যাট-বলের লড়াইটা কতটা উপভোগ করতে দিচ্ছে পায়ের চোট? এমন প্রশ্নের উত্তরে ম্যাশ জানালেন নিজের ভবিষ্যৎ নিয়ে এত আলোচনা হোক তা চান না তিনি। পরামর্শ দিলেন তাকে নিয়ে চিন্তা না করতে। বললেন, তিনি এখন বাংলাদেশ ক্রিকেটের কিছুই না। তাই বাংলাদেশ ক্রিকেটে যারা সামনের ১০ বছর সার্ভিস দেবে তাদেরকে নিয়ে ভাববার পরামর্শ দেন ম্যাশ।

এ সময় তিনি বলেন, মানুষ যা খায়, তা খাওয়াইতে গেলে হবে না। বাংলাদেশ ক্রিকেটে কী উন্নতি হবে, সেগুলো চিন্তা করতে হবে আপনাদের। আর সেগুলোই মানুষকে জানাতে হবে।

চোট নিয়ে মাশরাফীর এভাবে খেলে যাওয়াটা ভালোভাবে দেখছেননা অনেকেই। সাবেক সতীর্থ মোহাম্মদ আশরাফুলতো বলেই দিয়েছেন, ম্যাশের এভাবে খেলে যাওয়া বিপিএলকেই ছোট করছে। জবাবটা কুমিল্লার বিপক্ষে বল হাতে কিছুটা অবশ্য দিয়েছেন সিলেট অধিনায়ক। ৪ ওভার বল করে কোন উইকেট না পেলেও, খরচ করেছেন মাত্র ১৯ রান। ভালো ও খারাপ সময়কে সঙ্গে নিয়েই এগোতে হয় ক্রিকেটারদের। তাই মাঠের বাইরের সমালোচনায় কান না দিয়ে মাশরাফী মনযোগ দিতে চান ক্রিকেটে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close